Homeদেশপাকিস্তানের ২ যুদ্ধ বিমানের ভারতে প্রবেশের চেষ্টা ফের বিফলে গেল।

পাকিস্তানের ২ যুদ্ধ বিমানের ভারতে প্রবেশের চেষ্টা ফের বিফলে গেল।

১০দিক২৪ ব্যুরোঃ সোমবার স্থানীয় সময় ভোরের দিকে পাকিস্তানের খেমখারান সেক্টরে পাকিস্তানিদের দুটি যুদ্ধবিমান ভারতে প্রবেশ করতে চেয়েও প্রবেশ করতে পারেনি। উপরন্তু ভারতের পাল্টা তাড়া খেয়ে তারা ফিরে যায় পাকিস্তানে।এননডিটিভির খবরে বলা হয়েছে, ভারতের ভেতরে ঢোকার চেষ্টা করেও সফল হয়নি পাকিস্তানের ওই দুটি যুদ্ধবিমান।ভারতীয় বিমানবাহিনীর সুখোই-এমকেআই ও মিরাজ যুদ্ধবিমান নিায়ে পাল্টা তাড়া করে। আর সেই তাড়ায় ফিরে যায় পাকিস্তানের দুটি যুদ্ধবিমান।

দুই দেশে সর্বশেষ এই যুদ্ধে শুরু হয় 14 ই ফেব্রুয়ারি থেকে।ঐদিন ভারতের কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধা সামরিক সিআরপিএফের গাড়িবহরে আত্মঘাতী হামলায় ৪০ জনের বেশি জওয়ান নিহত হয়।এরপর ভারত তার প্রতিশোধ নিয়েছে।পাকিস্তান-ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করে।

এ ঘটনার ১২ দিন পর ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে তিনটার দিকে সীমানা পেরিয়ে পাকিস্তান-নিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা চালিয়েছিল ভারতের বিমানবাহিনী।তাই পাকিস্তানি জঙ্গিরা ভারতকে তার পাল্টা জবাব দেওয়ার জন্য মুখর হয়ে রয়েছে। ভারতের দাবি, ২১ মিনিটের ওই হামলায় মিরাজ ১০০০ থেকে ২০০০ কেজি ওজনের বোমা জঙ্গিগোষ্ঠীর প্রশিক্ষণ কেন্দ্রে আঘাত হানে। বিশেষ বোমা ফেলে ধ্বংস করা হয় জইশ-ই-মুহাম্মদ, হিজবুল্লাহ মুজাহিদীন ও লস্কর-ই-তাইয়েবার ঘাঁটি। নয়াদিল্লির দাবি, ওই হামলায় পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মুহাম্মদের বড় ঘাঁটি গুঁড়িয়ে গেছে।নিহত হয় ৩০০ জঙ্গি। এরপর থেকে দুই দেশের মধ্যে উত্তেজনা রয়েছে অপর দেশটি গুলিয়ে ফেলার। পাকিস্তান ভারত ভারত কে আক্রমণ করার চেষ্টা করছে এবং ভারত ও তার জবাব আক্রমণের দ্বারাই দিয়েছে এবং দিচ্ছেও।

FOLLOW US ON:
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.