Homeদেশএবার প্রত্যেক হিন্দু কে ২১ লক্ষ টাকা করে দেবে কেন্দ্রের বিজেপি সরকার।

এবার প্রত্যেক হিন্দু কে ২১ লক্ষ টাকা করে দেবে কেন্দ্রের বিজেপি সরকার।

১০দিক২৪ ব্যুরোঃ জম্মু-কাশ্মীর থেকে নিজেদের সমর্থন তুলে নিতেই ভেঙ্গে পরে জম্মু-কাশ্মীরের জোট সরকারের। বর্তমানে জম্মু-কাশ্মীরে রাষ্ট্রপতি শাসন চলছে। কিন্তু বিজেপি চাইছে একক শক্তিতে জম্মু-কাশ্মীর দখল করতে। তাই আবারর নতুন করে পুরনো দাবি নিয়ে আসরে নামছে বিজেপি।

জানা যাচ্ছে, কাশ্মীর জয়ের জন্য কাশ্মীরি পণ্ডিত দের ইস্যু কেই হাতিয়ার করতে চলেছে বিজেপি। ৯০ এর দশকে মৌলবাদী মুসলিম আক্রমণে ঘর ছাড়তে হয়েছিল কাশ্মীরি পণ্ডিত দের, এবার সেই কাশ্মীরের ভূমিপুত্র কাশ্মীরের হিন্দুদের আবার কাশ্মীরের ফেরাতে চলেছে কেন্দ্র সরকার। পরিসংখ্যান অনুযায়ী দিল্লী তথা দেশের নানা অংশে প্রায় ৬২ হাজার কাশ্মীরি হিন্দু আছে। জানা যাচ্ছে তাই তাদের থাকার জন্য বাড়ির নির্মাণের কাজ শুরু হয়েছে।

কাশ্মীরের চার প্রান্তে হতে চলেছে এই বারি গুলি, এবং এখানে অন্য ধর্মের প্রবেশ নিষিদ্ধ থাকবে। ক্লাস্টার পদ্ধতিতে এই বারি গুলি নির্মাণ হচ্ছে। যাতে সব কটি বারি এক ই রকম দেখতে হয়। অপারেশন অল আউটের মাধ্যমে জঙ্গিদের নির্মূল করেই ঘড়ে ফেরবার কাজ শুরু করতে চায় কেন্দ্র। হবে। শুধু তাই নয়, নতুন করে জীবন শুরু করার জন্য প্রত্যেক পরিবারকে ২১ লক্ষ টাকা করেও দেবে কেন্দ্র সরকার। আগামী অক্টোবর মাসে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই ঘোষণা করা হবে বলে জানা যাচ্ছে।

নতুন করে কাশ্মীর জয়ের পরিকল্পনা, আপাতত এই ভাবেই ঢেলে সাজিয়েছে বিজেপি। তবে অনেক রাজনৈতিক বিশ্লেষক কটাক্ষ করেছেন, ১৫ লক্ষ টাকার মত ২১ লক্ষ টাকার ভাঁওতা দিয়ে লোকসভার গণ্ডি টপকাতে চাইছে বিজেপি।

FOLLOW US ON:
"আগামী দ
Rate This Article:
NO COMMENTS

Sorry, the comment form is closed at this time.