সমকামিতা রায় নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ। বললেন,এর ফলে বাড়বেএইডস।

১০দিক২৪ ব্যুরোঃ আজ যুগান্তকারী রায় দেয় সুপ্রিম কোর্ট। জানিয়ে দেওয়া হল, সমকামী কোনওভাবেই অপরাধ নয়। যেকোনো পুরুষ অন্য কোন পুরুষ কে বেঁছে নিতে পারেন জীবন সঙ্গী হিসেবে। মহিলাদের ক্ষেত্রে ও প্রযোজ্য হল এই নিয়ম। স্বইচ্ছায় যৌন সম্পর্ক স্থাপনে ও থাকলো না বাঁধা। শুধু মাত্র প্রাণীদের সঙ্গে যৌন সম্পর্ক কে অপরাধ হিসেবে রাখার নির্দেশ দেওয়া হল। এর আগে ৩৭৭ ধারায় বলা ছিল, যদি একই লিঙ্গের মানুষ যৌন সম্পর্কে লিপ্ত হয়, তাহলে তাদের যাবজ্জীবন বা দশ বছর পর্যন্ত জেল হতে পারে। এবার সেই ৩৭৭ ধারা কেউ তুলে দেওয়া হয়। এবার এই নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

তিনি এদিন জানান, "এই রায়ের ফলে যৌন সংসর্গের ফলে ছড়ানো রোগের সংখ্যা বাড়বে। নতুন রায়ের ফলে বাড়বে এইডসের প্রকোপও।" কংগ্রেস এই রায় কে স্বাগত জানালেও বেশ কিছু রক্ষণশীল সংগঠন এই রায় মেনে নিতে পারছে না। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য আরএসএস। বিজেপি এখনও নিজেদের অবস্থান স্পষ্ট করেনি।

বিজেপি নেতার দাবি দাবি, “সমকামীরা জিনগত ভাবেই বিকৃত। তাঁদের বৈধতা দিলে দেশজুড়ে ‘গে বার’-এর সংখ্যাও বাড়বে। এটি একটি ‘সোশ্যাল এভিল’ অর্থাৎ ‘সামাজিক শয়তান।" তিনি টুইট করে লিখেছেন, "সমকামিতাকে বৈধ ঘোষণা করলেও সুপ্রিম কোর্ট পশুর সঙ্গে যৌনতাকে বৈধতা দেয়নি। আর্টিকল ৩৭৭-এর যে অংশটিতে পশুদের সঙ্গে যৌনতা অন্যায় বলে বর্ণিত ছিল, সেই অংশটিকে এখনও বাতিল করা হয়নি। স্বামী সেই উদ্ধৃতি তুলে কটাক্ষ করে বলছেন, তবে কী পশুদের সঙ্গে যৌনতাও ব্যক্তিগত স্বাধীনতার মধ্যে পড়ে না?" তিনি এই রায় কে মান্যতা দিতে নারাজ, তাঁর মতে এই রায় চূড়ান্ত নয়।

 

 
The Supreme Court refused to strike down that part of Section 377 IPC which made sex with animals a crime. Does this interfere with fundamental rights too?

— Subramanian Swamy (@Swamy39) September 6, 2018