কংগ্রেস কে সমর্থন জানিয়ে আগামী ১০ তারিখ দেশ ব্যাপি ধর্মঘটের ডাক, সিপিআই(এম)এর।

১০দিক২৪ ব্যুরোঃ  তিনি বলেন, "পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির ফলে সাধারণ মানুষ বিপাকে পড়েছে।১১ লাখ কোটি টাকার জ্বালানি লুটের বিষয়টি মানুষের সামনে তুলে ধরতে ও রাজ্যগুলির থেকে VAT প্রত্যাহারের দাবিতে আগামী ১০ তারিখ বনধ ডাকা হয়েছে।" এবার কংগ্রেসের এই ধর্মঘট কে সমর্থন জানালো সিপিআই(এম)।
আজ কংগ্রেসের সর্বভারতীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা এদিন সাংবাদিক দের পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নামার কর্মসূচীর কথা জানান।
আজ সিপিআই(এম) এর পক্ষ থেকে সাংবাদিক দের জানানো হয়েছে, পেট্রোলিয়াম পণ্যের দ্রুতগতিতে দাম বৃদ্ধি, চাষিদের উৎপাদন খরচ বৃদ্ধির বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষার স্বার্থে এই বন্ধকে সমর্থন জানানো হয়েছে।  আর এতে ধর্মঘট যে আরও জোরালো আকার ধারন করবে তেমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

তবে এই বিষয়ে তৃণমূল কি ভূমিকা পালন করবে সে বিষয়ে এখন ও নিজেদের মত স্পষ্ট করেনি। এর আগে ও তৃণমূল বিজেপির বিরোধিতা করলে ও, ধর্মঘটের বিরোধিতা তৃণমূল করে এসেছে। অনেক ক্ষেত্রেই বলপূর্বক ভাবে ধর্মঘট তুলে দেবার ও অভিযোগ উঠেছে তাদের দিকে। এবার পেট্রোপণ্যের মত মানুষের দৈনন্দিন সমস্যা নিয়ে ধর্মঘটে তৃণমূল কি ভূমিকা নেবে সেদিকেই তাকিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা।