যোগীর রাজত্বে, আফরাজুল খুনি কেই আগ্রা লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী ঘোষণা করলোদল।

১০দিক২৪ ব্যুরোঃ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল একটি ভিডিও। "জানে মেরো না বাবু, আর যা খুশি করো..." এভাবেই আর্তনাদ করছিলেন এক জন প্রৌঢ়। আর ওপর জন গাঁইতি দিয়ে কুপিয়ে খুন করছিলেন তাঁকে। মৃত্যু নিশ্চিত করতে পুড়িয়ে দেওয়া হয় পেট্রল দিয়ে। সভ্য মানুষের বুকে কাঁপন ধরেছিল ভিডিও দেখে।

ব্যক্তির নাম আফরাজুল। মালদার বসিন্দা আফরাজুল, কাজের সন্ধানে রাজস্থানে গিয়েছিলেন। কিন্তু তাঁকে হিন্ধুত্বের নামে খুন হতে হয়। মৃত্যুর পর বার্তা দেওয়া হয়, লাভ জেহাদের এরকমই মর্মান্তিক পরিণতি হবে। এবার সেই খুনি শুম্ভুলাল রেগার লোকসভায় প্রার্থী হতে চলেছে।



উত্তর প্রদেশের 'নবনির্মাণ সেনা' নামক একটি অপরিচিত রাজনৈতিক দলের পক্ষ থেকেই প্রার্থী হতে চলেছেন তিনি। উত্তর প্রদেশ নবনির্মাণ সেনার পক্ষ থেকে একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, "উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনা সিদ্ধান্ত নিয়েছে যে আগ্রা লোকসভা আসনের জন্য দলীয় প্রার্থী শুম্ভুলাল রেগার হবে। তিনি জোদপুর জেলের অভ্যন্তরে থেকেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।"

প্রসঙ্গত, আগ্রা একটি নির্ধারিত উপজাতীয় সদস্যের জন্য সংরক্ষিত আসন। বর্তমানে বিজেপির জাতীয় পরিষদের জাতীয় কমিশন (এনসিএসসি) এর চেয়ারম্যান রামশঙ্কর ক্যাথরিয়া সেখান থেকে প্রতিনিধিত্ব করছেন।



তবে এই নিয়ে শুরু হয়ে বিতর্ক। যেভাবে ভিডিও তে দেখা যায় অমানবিক, হিন্দুত্ববাদী খুনি শুম্ভুলাল রেগার কে। সেই খুনি কিভাবে মানবিকতার কাজে লাগবে? উঠেছে প্রশ্ন। রাজনৈতিক বিশ্লেষক দের মত উগ্র হিন্দুত্ববাদী বলেই যোগীর রাজত্বে এভাবে ভোটে দাঁড়াবার সুযোগ পাচ্ছে শুম্ভুলাল।