যোগীর রাজ্যে, মন্দিরে প্রবেশ করতে চাওয়ার অপরাধে, দলিত ব্যক্তিকে জ্যান্ত পুড়িয়েখুন।

১০দিক২৪ ব্যুরোঃ আবার বিতর্কে নাম উঠে এল উত্তর প্রদেশের। এবার মন্দিরে প্রবেশ করতে চাওয়ার অপরাধে এক জন ৯০ বছর বয়সী দলিত ব্যক্তি কে পুড়িয়ে হত্যা করা হল। ঘটনাটি ঘটেছে, উত্তর প্রদেশের হামিরপুরের একটি মন্দিরে। কানপুর থেকে ১৪০ কিলোমিটার দূরে এই ঘটনাটি ঘটে। হামিরপুর ও জালাউন জেলার সীমান্তের বিলগাঁও নামের একটি গ্রামে এই মন্দির টি অবস্থিত।




জানা যাচ্ছে, মৃত ব্যক্তির নাম চিম্মা। গত বুধবার, ময়দানি বাবার মন্দিরে চিম্মা তার বউ, পুত্র এবং তার ভাই পুজো দিতে আসেন। সেই সময় তাদের মন্দিরে প্রবেসে বাধা দেন, সঞ্জয় তিওয়ারি নামে একজন ব্যক্তি। এই ঘটনায়, চিম্মা প্রতিবাদ করলে, রেগে গিয়ে চিম্মার ওপর ঝাঁপিয়ে পরে সঞ্জয় তিওয়ারি এবং সেখানেই প্রথমে কুঠার দিয়ে আক্রমণ করে, জ্যান্ত আগুনে পুড়িয়ে খুন করা হয়।

পুলিশ জানায়, এলাকার মানুষের সহায়তায় তিওয়ারিকে গ্রেপ্তার করা হয়েছে। জানা যাচ্ছে, ঘটনার সময় মদ্যপ অবস্থায় ছিল সঞ্জয় তিওয়ারি। প্রত্যক্ষদর্শীরা জানায়, চিম্মা ও কয়েকজন কে মন্দিরে প্রবেশ করতে নিষেধ করে সঞ্জয় তিওয়ারি। কিন্তু তার কথা না শোনায়, একটি কুঠার দিয়ে প্রথমে চিম্মা কে আক্রমণ করে তিওয়ারি। চিম্মার  স্ত্রী যখন সাহায্যের জন্য চিৎকার শুরু করেন, তখন ই কেরোসিন দিয়ে চোখের সামনেই, দলিত ব্যক্তিকে জ্যান্ত পুড়িয়ে খুন করে সঞ্জয় তিওয়ারি।




এর আগেও একাধিক বার বিতর্কে নাম জড়িয়েছে যোগীর রাজ্যের। রাজনৈতিক বিশ্লেষক দের মত, শুধু মাত্র দলিত হয়ে মন্দিরে প্রবেশ করতে চাওয়ার জন্য ই প্রান হারাতে হল, চিম্মা কে। (ছবি প্রতীকী)