এবার জামিন পেলেন, বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম।

১০দিক২৪ ব্যুরোঃ দুই হাজার নারীকে ধর্ষণ করার অভিযোগ সহ পুরুষ ভক্তদের নপুংসক করার অভিযোগে দায়ের হওয়া মামলায় শুক্রবার হরিয়ানার একটি আদালত তাঁর জামিন মঞ্জুর করেছেন। এর আগে ধর্ষণের অভিযোগ সহ পুরুষ ভক্তদের নপুংসক করার অভিযোগে গ্রেফতার হন বিতর্কিত ‘ধর্মগুরু’ গুরমিত রাম রহিম সিং। এবার পুরুষ ভক্তদের নপুংসক করার অভিযোগে দায়ের হওয়া মামলায় শুক্রবার হরিয়ানার একটি আদালত তাঁর জামিন মঞ্জুর করেছেন।




তবে জামিন পেলে ও জেল থেকে মুক্তি পাচ্ছেন না তিনি। কারণ নারী ধর্ষণ করার মামলায় তিনি ২০ বছর কারাদণ্ড ভোগ করছেন। পুরুষ ভক্তদের নপুংসক করার মামলায় কেন্দ্রীয় তদন্ত ব্যুরো অভিযোগ জমা দেয়, এবং তাতে রাম রহিমের সঙ্গে ২ জন ডাক্তার কে ও দোষী বলে উল্লেখ করা হয়।




জানা যাচ্ছে, পংকজ গর্গ ও এমপি সিং নামের ওই দুই চিকিৎসকের সহায়তায়, নিজের ডেরার ৫০০ ভক্তের মধ্যে ১৭৫ জনকে নপুংসক করে ‘খোজা বাহিনী’ তৈরি করেছিলেন তিনি। এই বাহিনীর দায়িত্বের মধ্যে ছিল তাঁর ‘আবাসিক নারী ভক্তদের’ পাহারা দেওয়া। তবে দুজন মহিলা ভক্ত তার নামে ধর্ষণের মামলা দায়ের করলে, ২৮ আগস্ট রাম রহিমের ২০ বছর কারাদণ্ডাদেশ দেন আদালত। রাম রহিমের ভক্ত দের হিংসায় এখন ও পর্যন্ত ৪১ জন মানুষের মৃত্যু হয়েছে।