২০১৯, বিজেপি ফিনিস? সমীক্ষার ফলে মিলছে পূর্বাভাষ। দেখুন চাঞ্চল্য কর সমীক্ষারফল।

১০দিক২৪ ব্যুরোঃ ২০১৯ এর লোকসভা নির্বাচনের আগে, ৫ রাজ্যে হতে চলেছে বিধানসভা নির্বাচন। আর এই বিধানসভা নির্বাচনের দিকেই তাকিয়ে রয়েছে গোটা দেশ। কারণ এই কয়েক টি রাজ্যে যারা ক্ষমতায় আসবে তার ওপর নির্ভর করবে লোকসভার ফল ও। কিন্তু এবার বিধানসভার আগেই ভোট পূর্ব সমীক্ষার ফল রীতিমত চাপে ফেলে দিয়েছে বিজেপি কে।

এ বি পি নিউজ - সি ভোটার এবং সি ফর এর যৌথ সমীক্ষার ফলে চাপে পড়তে হয়েছে বিজেপি কে। তিন রাজ্যেই হারতে পারে বিজেপি এমনটাই সমীক্ষায় উঠে এসেছে। আগামী ১২ই নভেম্বর থেকে ৭ই ডিসেম্বর হচ্ছে পাঁচ রাজ্যের নির্বাচনের দিন ঘোষণা হয়েছে।




রাজস্থান নিয়ে কি বলছে সমীক্ষা? রাজস্থানে, ২০০ আসনের বিধানসভায় এ বি পি নিউজ সি ভোটারের সমীক্ষায় কংগ্রেসের মিলেছে ১৪২টি আসন, এবং সি ফরের সমীক্ষায় আসন মিলেছে ১২৪ থেকে ১২৮টি আসন। এখানে, বিজেপি পেয়েছে ভোট পেয়েছে মাত্র ৩৪.৩%। অন্যদিকে কংগ্রেস পেয়েছে ৪৯.৯% ভোট।

এ বি পি নিউজ সি ভোটারের মধ্য প্রদেশের সমীক্ষায় জানানো হয়েছে, ২৩০ আসনের বিধানসভায় কংগ্রেসের মিলতে পারে ১২২টি আসন, বি জে পি পেতে পারে ১০৮টি আসন। এখানে কংগ্রেসের প্রাপ্ত ভোট ৪২.২% এবং বিজেপি পেয়েছে ৪১.৫%। ছত্তিশগড়ে ৯০ আসনের বিধানসভায় কংগ্রেসের ৪৭ আসন পাওয়ার সম্ভাবনা রয়েছে, এবং বিজেপি ৪০ টি আসন পেতে পারে। এখানে কংগ্রেসের ভোট ৩৮.৯% এবং বি জে পি-র ভোট ৩৮.৮%।




এবিপি, নিউজ সি ভোটার তিন রাজ্যে মোট ২৬হাজার ১৯৬ জন কে নিয়ে এই সমীক্ষা করেছে। তাতেই চাপে পড়তে চলেছে বিজেপি। এই ফল যদি বাস্তবে হয়, তাহলে মোদীর রথ থমকে যাবার সম্ভাবনা প্রবল।