আসন্ন বিধানসভায় এবার ছত্তিসগড়ে বিজেপির বিরুদ্ধে লড়াই দেবে সিপিআই(এম)

১০দিক২৪ ব্যুরোঃ লোকসভার আগে ৫ রাজ্যে বিধানসভা নির্বাচন। আর এই বিধানসভা নির্বাচন কে কেন্দ্র করে লোকসভার আগেই নিজেদের শক্তি পরিক্ষা করতে সব রাজনৈতিক দল ই পথে নেমেছে। বিজেপি বনাম কংগ্রেসের লড়াই এর মাঝে এবার বিজেপি কে টেক্কা দিতে পথে নামছে বামেরা ও।




আসন্ন বিধানসভায় নির্বাচনে এবার ছত্তিসগড়ে তিন আসনে লড়বে সি পি আই (এম) প্রার্থীরা। শনিবার সিপিআই(এম) ছত্তিসগড় রাজ্য সম্পাদকমণ্ডলীর তরফে এই প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকা অনুযায়ী, ছত্তিসগড়ের ভাটগাঁও থেকে লড়বেন সুরেন্দ্র লাল সিং, লুন্ড্রা আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন মীনা সিং এবং কাটঘোড়া কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করবেন সপুরন কুলদীপ। এই ৩ প্রার্থীর সকলের ই বয়েস ৪০ এর মধ্যে।

ছত্তিসগড়ে লড়াইের কি রূপরেখা রাখবে? এই প্রসঙ্গে বলতে গিয়ে জানান হয়েছে, সাম্প্রদায়িক-ফ্যাসিবাদী-জন-বিরোধী বিজেপি কে আটকানই তাদের প্রধান লক্ষ্য। তবে ৩ টে আসনে কেন শুধু মাত্র তারা প্রার্থী দিল এই বিষয়ে সিপিআই(এম) এর দাবি কেবল মাত্র জয়ের প্রবল সম্ভাবনা যুক্ত কেন্দ্রেই প্রার্থী দিয়েছেন তারা। কারণ বিরোধী ভোট ভাগ হয়ে যাক তা চায় না সিপিআই(এম) নেতৃত্ব। এছাড়া বামেরা যে যোগী-বিএসপি জোট থেকে সমদূরত্ব বজায় রাখবে তা জানানো হয়েছে। এই তিন যুব প্রার্থী বিজেপি কে টেক্কা দেবে বলেই আশাবাদী সিপিআই(এম)।