৭০ ট্রাক ইঁট অযোধ্যায় পাঠাচ্ছে হিন্দু পরিষদ।- কোর্টের রায় দানের আগেই দানাবাঁধছে উত্তেজনা।

১০দিক২৪ ব্যুরোঃ দুদশক কেটে যাবার পরেও রামমন্দির নিয়ে চাপানউতোর কাটেনি অযোধ্যায়। এবার সুপ্রিম কোর্টের চুড়ান্ত রায় বেরোনোর আগেই আবার নতুন করে অশান্তির সম্ভাবনা অযোধ্যায়। রামমন্দির করার লক্ষ্যে এলাকায় ইঁট জোগানো শুরু করে দিল বিশ্ব হিন্দু পরিষদ।

এর আগেও মন্দির তৈরীর উদ্দেশ্যে ইঁট জড়ো করা হয়েছিল। তবে এবারে তা বড়ো আকারে করতে চাইছে ভিএইচপি। জানা গিয়েছে প্রায় সত্তর ট্রাক ইঁট অযোধ্যায় পাঠাচ্ছে বিশ্ব হিন্দু পরিষদ। তারা চাইছে এই ইঁট দিয়েই রামমন্দির তৈরীর কাজ শুরু হোক।




২৯শে অক্টোবর থেকেই রামমন্দির বিষয়ে শুনানি শুরু হবার কথা। কিন্তু তার অপেক্ষা করতে রাজি নয় বিশ্ব হিন্দু পরিষদ। ভিএইচপির পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা এই বিষয় অসুবিধার কিছু দেখছেন না। তারা সম্পুর্ণ আশাবাদী যে সুপ্রিম কোর্টের রায় রামমন্দিরের পক্ষেই যাবে।

অন্যদিকে আরএসএসও এই বিষয়টি নিয়ে নেমেছে। সঙ্ঘ প্রধান মোহন ভাগবত কেন্দ্রীয় সরকারের কাছে মন্দির নির্মাণ নিয়ে অর্ডিন্যান্স জারির দাবী জানিয়েছেন।
এই সমস্ত ঘটনা পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে কোনো অবস্থাতেই কোনোরকম অশান্তি বরদাস্ত করা হবেনা। বিতর্কিত স্থানটিকে যথেষ্ট নিরাপত্তা দেওয়া হচ্ছে। সাধারণ মানুষৈর সেদিকে যাওয়াতেও নিষেধাজ্ঞা জারী করা হয়েছে। এখন দেখার এভাবে সমস্যাকে আদৌ এড়ানো যায় কীনা।