এবার, পুনে এফটিআইআই এর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজেপি ঘনিষ্ঠ অনুপমখের।

১০দিক২৪ ব্যুরোঃ মোদীর পাশ থেকে সরে গেল আরেক প্রভাবশালী। এবার সবাই কে চমকে দিয়ে পুনে ফিল্ম ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট এর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন বিজেপি ঘনিষ্ঠ অনুপম খের। ইতিমধ্যেই এফটিআইআইএর উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তাঁর ইস্তফা পত্র পাঠিয়েছেন তিনি।




জানা যাচ্ছে, আমেরিকার আমস্টার্ডামে নাটকের কাজে ব্যস্ত থাকার দরুন টেলিভিশন ইনস্টিটিউট এর চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন তিনি। এর আগে বিজেপি সরকারের সময়ে একাধিক বার সংবাদ শিরোনামে এসেছে এফটিআইআই এর নাম। বিজেপি সরকারের পক্ষ থেকে এর আগে, অধ্যক্ষ হিসেবে গজেন্দ্র চৌহানকে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। আর সেই সময়, গজেন্দ্র চৌহানকে অযোগ্য বলে আন্দোলনে নামেন ছাত্ররা। ১৪০ দিন আন্দোলনের পরে, গজেন্দ্র চৌহান কে সরিয়ে তার জায়গায় অনুপম খের কে বসানো হয়।




অনুপম খের ও বিজেপি ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত, কিন্তু কেন হটাৎ তিনি পদ ছাড়ছেন এই নিয়ে ও রাজনৈতিক বিশ্লেষকরা অন্য হিসেব দেখছেন। একাধিক দুর্নীতি তে বর্তমানে বিজেপি সরকার জর্জরিত, তাই নিয়ের গা বাঁচাতে ই সরে দাঁড়ালেন তিনি এমন টাও মনে করেছেন অনেকে। তবে নিজের কাজ এর চাপ কেই ইস্তফার প্রধান কারণ হিসেবে জানিয়েছেন অভিনেতা অনুপম খের।