সামনে এল বুথ ফেরত সমীক্ষায় ফল। মিললো বিজেপি সাম্রাজ্য ধুয়ে মুছে সাফ হবারপূর্বাভাষ।

১০দিক২৪ ব্যুরোঃ আর মাত্র কয়েকটা দিন, ১১ তারিখ সামনে আসতে চলেছে ৫ রাজ্যের বিধানসভা ভোটের ফল। যেদিকে তাকিয়ে রয়েছে দেশ। লোকসভার আগে এই রাজ্য গুলির নির্বাচনের ফল ই ঠিক করবে, যে মোদী কত দিন ক্ষমতায় থাকবেন। তবে ভোটের ফল বেরোবার আগেই, Exit Poll সমীক্ষায় ফল যথেষ্ট চাপে রাখল বিজেপি কে। Exit Poll সমীক্ষায় দেখা যাচ্ছে একটি রাজ্য বাদে কোন রাজ্যেই বিজেপির জেতার সম্ভাবনা নেই। অনেক গুলি জাতীয় সংবাদ সংস্থা এই সমীক্ষা গুলি করেছে।

মধ্যপ্রদেশঃ মোট আসন ২৩০ টি। CSDS লোকনীতির সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে চলেছে ৯৪ টি আসন, কংগ্রেস ১২৬ টি এবং অনান্য ১০ টি। News 24 Page এর সমীক্ষা অনুযায়ী, মধ্যপ্রদেশে বিজেপি পাবে ১০৩, কংগ্রেস ১১৫ টি, অনান্য ১২। Axis এর সমীক্ষা অনুযায়ী বিজেপি ১১১ টি, কংগ্রেস ১১৩ অনান্য ৬ টি।



ছত্তিসগড়ঃ মোট আসন ৯০ টি। Times Now এর সমীক্ষা অনুযায়ী বিজেপি ৪৬, কংগ্রেস ৩৫, বিএসপি ৭ এবং অনান্য ২ টি। India Today র সমীক্ষা অনুযায়ী বিজেপি পাবে ২১ থেকে ৩১ টি আসন, কংগ্রেস পাবে ৫৫ থেকে ৬৫ টি আসন, অনান্য ৪ থেকে ৮ টি আসন। Republic TV র সমীক্ষা অনুযায়ী বিজেপি ৪৬, কংগ্রেস ৩৯ টি, এবং অনান্য ৫ টি আসন পেতে চলেছে।

তেলেঙ্গানাঃ মোট আসন ১১৯ টি। India Today র সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে চলেছে ১ থেকে ৩ টি আসন, টিআরএস ৭৯ থেকে ৯১ টি আসন, কংগ্রেস এবং টিডিপি জোট পেতে চলেছে ২১ থেকে ৩৩ টি আসন। অনান্য ৪ থেকে ৭ টি আসন। Times Now এর সমীক্ষা অনুযায়ী বিজেপি ৭, টিআরএস ৬৬, কংগ্রেস এবং টিডিপি জোট ৩৭ এবং অনান্য ৯ টি। Republic TV র সমীক্ষা অনুযায়ী বিজেপি ৪ থেকে ৭ টি আসন, টিআরএস ৫০ থেকে ৬৫ টি আসন, কংগ্রেস এবং টিডিপি জোট ৩৮ থেকে ৫২ টি এবং অনান্য ৩ থেকে ৭ টি আসন পেতে চলেছে।



রাজস্থানঃ SDS লোকনীতির সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে চলেছে ৮৩ টি আসন, কংগ্রেস ১০১ টি, অনান্য ১৫ টি। India Today র সমীক্ষা অনুযায়ী বিজেপি ৫৫ থেকে ৭২ টি আসন, কংগ্রেস ১১৯ থেকে ১৪১ টি আসন, অনান্য ৪ থেকে ১১ টি আসন পাবে। News X এর সমীক্ষা মতে, বিজেপি ৮০, কংগ্রেস ১১২ অনান্য ৭ টি আসন পাবে।

মিজোরামঃ মোট আসন সংখ্যা ৪০ টি। Republic C Voter এর মতে এর মধ্যে বিজেপি পেতে পারে ০ টি আসন, কংগ্রেস ১৪ থেকে ১৮ টি আসন, এমএনএফ ১৬ থেকে ২০ টি আসন এবং অনান্য ৩ থেকে ১০ টি আসন। Times Now CNX এর মতে বিজেপি পাবে ০ টি আসন, কংগ্রেস ১৬ টি, এমএনএফ ১৮ টি এবং অনান্য ৬ টি আসন পাবে।

যদি এই সমীক্ষার ফল বাস্তবের ফলের সঙ্গে মিলে যায়, তবে এই ফল প্রায় নিশ্চিত করছে বিজেপি সাম্রাজ্য ধ্বংসের মুখে।