রাজস্থানে জাতীয় সড়ক থেকে উদ্ধার নির্বাচনের কাজে ব্যবহৃত হওয়া ইভিএম। বাড়লচাঞ্চল্য।

১০দিক২৪ ব্যুরোঃ আগামী ১১ তারিখ বিজেপির কাছে অগ্নিপরীক্ষার দিন। এর মধ্যেই রাজস্থানে তেলেঙ্গানায় ভোট গ্রহণ হয়েছে, যা ফল প্রকাশ পেতে চলেছে আগামী ১১ তারিখ। আর দুই রাজ্যেই হেরে আবার প্রবল সম্ভাবনা রয়েছে বিজেপির। আর তার আগেই ভোট পরবর্তী ঘটনা যথেষ্ট চাঞ্চল্য তৈরি করলো।

জানা যাচ্ছে, রাজস্থানে ভোট-গ্রহণ শেষ হবার পরে  , পরে থাকতে দেখা যায়। রাজস্থানের বারান জেলার কিষণগঞ্জ বিধানসভার শাহাবাদ এলাকায় ২৭ নম্বর জাতীয় সড়কের উপর একটি ইভিএম দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিশ ইভিএমটি নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। এই ঘটনায়, আব্দুল রাফীক ও নাভাল সিং পাটোয়ারী নামে দুই আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে বলে জানা যাচ্ছে। ভোটের রেজাল্ট কতটা সঠিক হবে, সেই নিয়ে ও অনেকেই প্রশ্ন তুলেছেন।



বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, রাজস্থানে হারতে চলেছে বিজেপি। যেখানে SDS লোকনীতির সমীক্ষা অনুযায়ী বিজেপি পেতে চলেছে ৮৩ টি আসন, কংগ্রেস ১০১ টি, অন্যান্য ১৫ টি। India Today র সমীক্ষা অনুযায়ী বিজেপি ৫৫ থেকে ৭২ টি আসন, কংগ্রেস ১১৯ থেকে ১৪১ টি আসন, অন্যান্য ৪ থেকে ১১ টি আসন পাবে। News X এর সমীক্ষা মতে, বিজেপি ৮০, কংগ্রেস ১১২ অন্যান্য ৭ টি আসন পাবে।