বাজপেয়ীর স্মৃতিতে এবার চালু হল ১০০ টাকার কয়েন।

১০দিক২৪ ব্যুরোঃ এবার অটল বিহারি বাজপেয়ীর স্মৃতিতে চালু করা হল, ১০০ টাকার কয়েন। আজ মঙ্গলবার অটল বিহারি বাজপেয়ীর জন্মবার্ষিকী। আর তার আগেই, সোমবার তার নামে ১০০ টাকার স্মারক মুদ্রা চালু করল কেন্দ্র সরকার। দিল্লিতে আয়োজিত একটি অনুষ্ঠানে এই মুদ্রাটি প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই উদ্বোধনী অনুষ্ঠানে এসে নরেন্দ্র মোদী বলেন, "অসম্ভব ভাল বক্তা ছিলেন বাজপেয়ী। বিরোধী থাকাকালীন কখনও চুপ করে বসে থাকেননি। সাধারণ মানুষের অধিকার নিয়ে বরাবরই সরব ছিলেন তিনি। এখনকার রাজনৈতিক পরিস্থিতি আলাদা। দু’-পাঁচ বছর ক্ষমতায় না থাকলেই অধৈর্য হয়ে পড়েন মানুষ।" এই সভায় উপস্থিত ছিলেন, বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এবং বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আদভাণী সহ কেন্দ্রীয় নেতারা।




প্রসঙ্গত, এর আগেই অটল বিহারি বাজপেয়ীর ভাইঝি তথা বিজেপি সাংসদ করুণা শুক্লা জানান, অটলের অস্থি নিয়ে নির্বাচনে জয় পেতে চায় মোদী। তিনি সেই সময় অভিযোগ করেন "অটল বাবু পার্টির থেকে বড় ছিলেন। তিনি ছিলেন দেশের নেতা। আমি অত্যন্ত ব্যথিত, নরেন্দ্র মোদী গত সারে চার বছর ধরে প্রধানমন্ত্রী পদে আছেন এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং গত ১৫ বছরে ছত্তিশগড়ে ক্ষমতায় রয়েছেন। কেন এই গত সারে চার বছর ধরে তাঁরা অটল জি কে ভুলে থাকলেন?"

তবে রাজনীতির বাহিরে ও ১০ টাকার প্রথম মুদ্রা নিয়ে জনগনের মধ্যে যথেষ্ট আকর্ষণ করেছে। তবে অনেকের মতে, ১০ টাকার মুদ্রা এবং ১০০ টাকার মুদ্রা দেখে ব্যবহার না করলে অসুবিধায় পরতে হয়ে পারে মানুষ কে। তবে যতক্ষণ না হাতে মুদ্রা আসছে, ততক্ষণ এই বিষয়ে মন্তব্য করতে চাইছেন না অনেকেই।