ভারতের চাপে এবার, নিজের দেশের জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাবার ঘোষণাপাকিস্তানের।

১০দিক২৪ ব্যুরোঃ  পুলওয়ামার ঘটনার পর ভারতের পক্ষ থেকে লাগাতার পাকিস্তানের ওপর চাপ বাড়ান হচ্ছে। এবার ভারতের কূটনৈতিক চাপের কাছে কার্যত হার মানতে হল পাকিস্তান কে। এবার নিজের দেশেই পাকিস্তান সন্ত্রাসী ও জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে নামছে।

পুলওয়ামার ঘটনার পর ভারতের পক্ষ থেকে পাকিস্তানে বালাকোর্টে জঙ্গি ঘাঁটিতে আক্রমণের ফলে অনেকটাই চাপে রয়েছে পাকিস্তান। পুলওয়ামার ঘটনায় মাস্টার মাইন্ড হিসেবে নাম উঠে আসে কুখ্যাত জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের নেতা মাসুদ আজহারের নাম। পাকিস্তান এবং মাসুদ আজহারের সুসম্পর্কের ফলে চাপ বাড়তে থাকে পাকিস্তানের। বিভিন্ন সূত্রের দাবি, এর ই মধ্যে মাসুদ আজহার এর মৃত্যুর খবর, পরিকল্পিত ভাবে পাকিস্তানের মিডিয়াতে ছড়িয়ে দেওয়া হয়। কিন্তু গতকাল রাতেই, জইশ-ই-মহম্মদের তরফে এক বিবৃতি দিয়ে দাবি করা হয়, মাসুদ সুস্থই রয়েছে।




তাই এবার, পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘উগ্রবাদীদের বিরুদ্ধে পাকিস্তান কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। আমরা এক-এক গ্রুপের বিরুদ্ধে এক-এক ধরনের পরিকল্পনা ধরে এগিয়ে যাব। সন্ত্রাসী ও জঙ্গি গোষ্ঠীমুক্ত পাকিস্তান আমরা চাই। আমাদের লক্ষ্য পাকিস্তানের মাটিতে কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী থাকবে না।পাকিস্তান মানতে না চাইলেও, ভারতের কাশ্মীরে হামলার পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক চাপে সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে মেনে নিয়েছেন বিশেষজ্ঞরা। পাকিস্তানের এই ঘোষণা কে নৈতিক জয় হিসেবেই দেখছে ভারতের কূটনৈতিক মহল।