ব্রিটেনের রাস্তায় ৯ লাখ টাকার জ্যাকেট পরে ঘুরছে নীরব মোদী। ভাসনেব্যস্ত 'চৌকিদার'।

১০দিক২৪ ব্যুরোঃ অন্যতম হীরে ব্যবসায়ী ও পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের কেলেঙ্কারীতে অভিযুক্ত নীরব মোদীর নাম সম্ভবত দেশের প্রত্যেকেই জানেন। দীর্ঘদিন ধরেই ফেরার তিনি। তবে এবার তার দেখা মিলল প্রকাশ্য রাজপথে। গায়ে ভারতীয় মুদ্রায় প্রায় নয় লক্ষ টাকা মুল্যের জ্যাকেট। মুখে প্রশান্তির হাসি। তবে ভারতে নয়। নীরব মোদীর দেখা মিলল লন্ডনের ওয়েস্ট এন্ড এলাকায়।

এই ব্যবসায়ীর নামে রীতিমত ইন্টারপোলের রেড কর্ণার নোটিশ জারি আছে। ফলে ১৯২টি দেশের যেকোনো পুলিশ দেখামাত্র গ্রেফতার করতে পারে তাকে। তারপরেও লন্ডনের রাস্তায় বেশ খোশমেজাজেই ঘুরছেন নীরব মোদী। জানা গেছে ওয়েস্ট এন্ডেরই সোহোতে আবার নতুন করে হীরের ব্যবসাও শুরু করেছেন তিনি।




তাকে দেখামাত্রই ঘিরে ধরে সাংবাদিকরা। তবে তাদের কথার উত্তরে নো কমেন্টস ছাড়া আর কিছুই বলেননি নীরব। কিছুক্ষণের মধ্যেই ক্যাব ধরে চলে যান তিনি। নীরব মোদীর নামে আছে প্রায় ১৩হাজার ৬০০কোটি টাকার জালিয়াতির অভিযোগ। এরপরই বিদেশে পালায় সে। সেখান থেকেই জানায় তদন্তে সবরকম সহায়তা করবে। কিন্তু দেশে ফেরানো যায়নি নীরবকে।

এর আগে ব্রিটিশ মন্ত্রক থেকে ভারতকে জানানো হয়েছিল নীরব মোদী সেই দেশেই আছে। তারপরই তাকে প্রত্যার্পনের অনুরোধ করে সিবিআই ও ইডি। নীরবের সাথে সাথে জালিয়াতির মামলা রুজু করা হয়েছিল নীরব মোদীর মামা মেহুল চোক্সী, আমেরিকার নাগরিক স্ত্রী অ্যামি মোদী ও বেলজিয়ামের নাগরিক ভাই নিসাল মোদীর নামেও। এখন এটাই দেখার কোনদিকে মোর নেয় পরবর্তী ঘটনা। দেখে নিন সেই ভিডিওঃ