বিজেপিকে ভোট না দেওয়ার আহ্বান জানালেন প্রায় ১৫০জন বিজ্ঞানী।

১০দিক২৪ ব্যুরোঃ একটি বিশেষ রাজনৈতিক দলকে ভোট না দেওয়ার আহ্বান জানালেন প্রায়১৫০জন বিজ্ঞানী। আগে একশো জনেরও বেশি চিত্রনির্মাতা সরাসরি দেশবাসীর কাছে বিজেপিকে ভোট না দেওয়ার আবেদন করেছিলেন। এবার সংবিধান প্রদত্ত মৌলিক অধিকারগুলি রক্ষার দাবিতে ভেবেচিন্তে দেশবাসীকে ভোট দেওয়ার আবেদন করলেন ১৫০ জনেরও বেশি বৈজ্ঞানিক।

১৫২ জনের স্বাক্ষর করা ওই আবেদনপত্রে উল্লেখ রয়েছে মৌলিক অধিকার রক্ষার জন্য আমাদের তাদেরকে প্রত‍্যাখান করা উচিত যারা মানুষকে জাতি, ধর্ম, লিঙ্গ, ভাষা, এলাকার বিচারে ভাগ করে। আমাদের তাদের প্রত‍্যাখান করা উচিত যারা গণপিটুনি বা জনগণকে নির্যাতন করে।তাঁরা আরো বলেছেন,আমরা এমন রাজনীতি চাই না, যা আমাদের মধ্যে বিভেদ তৈরি করবে, ভয় সৃষ্টি করবে, সমাজের মধ্যে অসংখ্য বিভাজন তৈরি করবে - মহিলা, দলিত, আদিবাসী,ধর্মীয় সংখ্যালঘু, প্রতিবন্ধী ব‍্যক্তি বা গরীব।

বৈজ্ঞানিকদের আবেদনপত্র অনুযায়ী দেশে যুব সমাজকে এরকম ভবিষ্যত দিতে চাননা তাঁরা। তাই সমস্ত দেশবাসীর কাছে বৈজ্ঞানিকদের আবেদন সমস্ত যুক্তি বিশ্লেষণ করে চিন্তাভাবনা করে যেন ভোট দেন দেশবাসীরা।তাহলে কি এই বার্তার মাধ্যমে বিজ্ঞানী রা পরোক্ষ ভাবে যাতে বিজেপি কে কেউ ভোট না দেয় তার পক্ষেই যুক্তি দিলেন উঠছে প্রশ্ন? ছবি  (প্রতিকি)