মোদীকে ৯ পয়সা দান করে, অভিনব প্রতীবাদ।

বেশ কয়েক দিন ধরেই পেট্রোলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে সাধারন মানুষের মধ্যে ক্ষোভ জমা হচ্ছে। প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম কিছু দিন আগেই ট্যুইট করে জানান কেন্দ্রীয় সরকার মনে করলেই লিটার প্রতি ২৫ টাকা কমতে পারে পেট্রোলের দাম। কিন্তু সরকারের সেই সদিচ্ছা নেই। তাই কোন মতেই কমছে না পেট্রোলের দাম।

আর এই সময় এক অভিনব কায়দায় প্রতিবাদ জানালেন তেলেঙ্গানা রাজ্যের এক ব্যক্তি। নাম চান্দু গউদ (Chandu Goud)। তিনি গায়েত্রী ব্যাঙ্কের প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে ৯ পয়সার দান করে অভিনব কায়দায় প্রতিবাদ জানান।

চান্দুর বাড়ি তেলেঙ্গানার রাজান্না সিরসিল্লা (Rajanna Sircilla) জেলায়। রাজ্যে পেট্রোলের দাম সর্বোচ্চ ৯ পয়সা কমেছে। যদিও এই ৯ পয়সার কোন মূল্য নেই। তাই এই মূল্যহীন ৯ পয়সাই প্রতিবাদের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছেন ঐ ব্যক্তি।

জ্বালানির মূল্য বৃদ্ধি ফলে সর্বাধিক কৃষকদের ওপর আঘাত নেমে এসেছে। কারন ট্র্যাক্টর এবং অন্যান্য কৃষি সরঞ্জাম সব ই প্রধানত নির্ভর করে পেট্রোলের এর ওপর। তেলেঙ্গানা তে রাষ্ট্রায়ত্ত পেট্রোলিয়াম পণ্যগুলিতে ৩৫.৫ শতাংশের বেশি ভ্যাট সংগ্রহ করা হয়, যার ফলে পেট্রোল ও ডিজেলের দামকে অনেক টা বাড়িয়ে দেয়। এমন উত্তপ্ত পরিস্থিতিতে ৯ পয়সা দান করে সাধারন মানুষের প্রকৃত দুর্দশাই তুলে ধরেছে চান্দু।