ভাইরাল ছবি, ‘প্রণব কে ফাঁসানোর চেষ্টা’, দাবি প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের

বৃহস্পতিবার মহারাষ্ট্রের নাগপুরে আরএসএসের এক অনুষ্ঠানে যোগ দেন প্রাক্তন রাষ্ট্রপতি ও কংগ্রেস দলীয় নেতা প্রণব মুখার্জি। আরএসএসের অনুষ্ঠানে প্রণব মুখার্জির যোগদান করার ফলে কংগ্রেসের নেতা-কর্মীরা প্রণবের বিরুদ্ধে ঝড় তুলেছেন। এই অনুষ্ঠানে প্রণব মুখার্জিকে দলের পক্ষ থেকে না অংশ নেবার অভিযোগ করলেও, তিনি না উপেক্ষা করে আজকের সভায় যান। এমন কি প্রণব মুখার্জির মেয়ে ও এই ঘটনার বিরুদ্ধে প্রতীবাদ করেন। সভায় হেডগাওয়ারকে ‘ভারত মায়ের এক মহান সন্তান’ বলে মন্তব্য করেছেন তিনি।

আর এই অনুষ্ঠানের কয়েক ঘণ্টা পরেই প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ভুয়ো ছবি ভাইরাল হতে শুরু করেছে। এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেছেন প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তাঁর ট্যুইট- ‘ঠিক এটাই ভয় করছিলাম এবং যার জন্য আমি বাবাকে সতর্ক করেছিলাম। কয়েক ঘন্টাও কাটেনি। এরইমধ্যে বিজেপি/আরএসএসের নোংরা কৌশল বিভাগ পুরোদমে মাঠে নেমে পড়েছে’।



ছবিটিতে দেখা যাচ্ছে, সঙ্ঘের ইউনিফর্ম কালো টুপি এবং ছবিতে প্রণবকে সংঘ নেতা ও কর্মকর্তাদের মতো বুকের কাছে হাত এনে অভিবাদন করতে দেখা যাচ্ছে। এই বিকৃত ছবি সম্পর্কেই ট্যুইট করে শর্মিষ্ঠা প্রতীবাদ জানিয়েছেন। তবে আরএসএসের পক্ষ থেকে এই ঘনটা নিয়ে এখনো কোন বক্তব্য শোনা যায়নি।