১৫-ই আগস্ট মোদিকে খুনের ছক ! চক্রান্তের নেপথ্যে কারা ?

কেন্দ্রীয় গোয়েন্দারা প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত বৈঠকে কিছুটা এরমই সতর্কবার্তা দিলেন । স্বাধীনতা দিবসের দিন লালকেল্লায় প্রধানমন্ত্রী যখন ভাষণ দেবেন, তখনই হতে পারে ড্রোন হামলা, এমনটাই পরিকল্পনা করেছে জঙ্গিরা। জইশ-এ-মহম্মদ, লস্কর-এ-তৈবার মতো জঙ্গিগোষ্ঠী যৌথভাবে এই হামলা চালাবার পরিকল্পনা করেছে। আরো একটি চাঞ্চল্যকর দাবী যে, পাক গুপ্তচর সংস্থা ISIও সাহায্য করবে এই জঙ্গিগোষ্ঠীগুলিকে। এমনটাই জানাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা ।
আবার আরেকদিকে পুনে পুলিশ পাঁচজন মাওবাদীকে গ্রেপ্তার করেছেন। এবং তাদের মধ্যে একজন রোনা উইলসনের কম্পিউটারের একটি মেল থেকে পুলিশ জানতে পেরেছে - রাজিব গান্ধীকে যেভাবে হত্যা করা হয়েছিল, সেভাবেই কোনো এক রোড-শো তে হত্যা করা হতে পারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কে।
এদিকে এই ঘটনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন একাধিক রাজনৈতিক ব্যক্তি থেকে সাধারণ মানুষ। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলছেন - "যখনই নরেন্দ্র মোদির জনপ্রিয়তা মানুষের কাছে কমেছে তখনই তিনি এরম বলে থাকেন" । সাধারণ মানুষ বলছেন - "যাকে দেখে নাকি বুক কাঁপে চীন, পাকিস্তানের তাকে নাকি খুন করবে পাতি মাওবাদীরা; যাদের আর তেমন কোনো অস্তিত্বই নেই। কেমন হাস্যকর শোনায় না বিষয় টা"। কেউ আবার বলছেন- "মোদীর জনপ্রিয়তা কমছে, সামনে লোকসভা ভোট তাই এখন ভোট পাবার জন্য অনেক গল্প শোনাচ্ছেন" ।