ফুটবল বিশ্বকাপের মরসুমে, যোগীর পেনাল্টি

ছাত্রের নাম অলোক মিশ্র, উত্তর প্রদেশের রাজ্যের দশম শ্রেণীর পরীক্ষায় এবারে সপ্তম স্থান অধিকার করেছে। তার প্রাপ্ত নম্বর ৯৩.৫ শতাংশ। আর এত সফলতার সঙ্গে পাস করার জন্য খুশি হয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তার হাতে তুলে দেন ১ লক্ষ টাকার চেক।


তবে এ আনন্দ বেশিক্ষন স্থায়ী হয়নি। চেক ভাঙ্গাতে গিয়েই হয় বিপত্তি। চেকটি ব্যাঙ্ক থেকে ভাঙাবার জন্য গেলে, সেটি বাউন্স করে যায়। টাকা পাওয়া দূরের কথা উল্টে ছাত্র কেই চেক বাউন্স হবার কারনে পেনাল্টি দিতে হয়।

 


জানা গেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সঙ্গে যুক্ত ছিল চেক গুলি, এবং জেলা ইন্সপেক্টর রাজকুমার যাদব এই চেক গুলিকে ইস্যু করিয়ে ছিলেন। অলোক মিশ্রর পক্ষ থেকে জানানো হয়েছে চেকটি হজরতগঞ্জের দেনা ব্যাঙ্ক শাখায় ৫ তারিখ বাউন্স করে। চেকটির নম্বর ৯৭৮৯২৬।

 

 


ব্যাঙ্ক সুত্রে জানানো হয়েছে জেলা ইন্সপেক্টর রাজ কুমার যাদবের সাক্ষরের সঙ্গে মিল না থাকায় চেক টি বাউন্স করে যায়। পরে অবশ্য ভুল সংশোধন করা হয়েছে যোগী সরকারের পক্ষ থেকে। তবে এ ঘটনা প্রকাশ্যে আসাতে যোগী সরকারের মুখ পুড়ল বলেই মত বিশেষজ্ঞ মহলের। কেউ কেউ হাস্য কৌতুকের সুরে বলছেন ফুটবল বিশ্বকাপের মরসুমে এটাই ছিল যোগীর পেনাল্টি।