"আদর্শ নারী হলেন শৈলজা"

নিয়ম কার্যকর ও কঠোর আইন চালু করে করোনা সংক্রমণ রুখে দিয়েছে কেরালা।

১০ দিক ২৪: যুক্তরাজ্য ম্যাগাজিনে নাম বাম শাসিত কেরলের স্বাস্থ্য মন্ত্রীর। প্রথম সারির করোনা যোদ্ধাদের মান্যতা দিতে এবার যুক্তরাজ্যের প্রকাশিত ম্যাগাজিনের সংকলিত একটি তালিকায় কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শায়লাজাকে ২০২০ সালের শীর্ষ ৫০ জন চিন্তাবিদদের মধ্যে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। 

সূত্রে খবর,  দ্বিতীয় স্থানে বাম শাসিত কেরল রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে.কে শায়জালা।মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ওই ম্যাগাজিনে শায়জালাকে কেরলের আদর্শ নারী হিসেবে বর্ণনা করা হয়েছে। করোনা রুখেছে কেরল সেরকম সংক্রমণ হয়নি কেরলে। 

ভারতে প্রথম সংক্রমণ দেখা গেসলো কেরলে যদিও বিভিন্ন ভাবে। নিয়ম কার্যকর ও কঠোর আইন চালু করে করোনা সংক্রমণ রুখে দিয়েছে কেরালা। প্রতিদিন বিভিন্ন ভাবে নতুন করে কোভিড রুখে দেওয়ার জন্য বিশ্ব কুর্নিশ জানিয়েছে কেরলের স্বাস্থ্য মন্ত্রী কে কে শৈলজাকে। এবং বাম শাসিত কেরল সরকারকে

শুধু তাই নয়, চলতি বছরের জুন মাসের শুরুতে শিক্ষিকা কে.কে. শায়জালা ইউএন কর্তৃক সম্মানিত হয়েছিলেন এবং তাঁকে ইউএনের পাবলিক সার্ভিস দিবসে বক্তব্য রাখার আমন্ত্রণও জানানো হয়েছি।

জানা গিয়েছে, বিশ্বের প্রথম সারির করোনা যোদ্ধাদের সম্মান জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

এই নিয়ে নেট দুনিয়ায় আপ্লুত সারা দেশ। তার এই কাজকে সবাই স্যালুট দিয়েছে। করোনা শুরু থেকে কেরল  করোনা বিরুদ্ধে সফলতাকে  সবাই স্যালুট করে।