পুজোর সময় ট্রাক ধর্মঘট।

১২, ১৩ এবং ১৪ অক্টোবর ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

১০ দিক ২৪: কোভিড এ অর্থনৈতিক সঙ্কট চরমে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম প্রতিদিন বেড়ে চলেছে। রাজ্য জুড়ে টানা তিনদিন ট্রাক ধর্মঘট হবে। 

 ১২, ১৩ এবং ১৪ অক্টোবর ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের জানিয়েছে, ১২,১৩,১৪অক্টোবর ট্রাক ধর্মঘট হবে। 
 

 সূত্রে খবর, ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি, লোডিং পয়েন্ট থেকে ওভারলোডিং বন্ধ, পুলিশি জুলুমের প্রতিবাদ এবং বিভিন্ন  দাবি  নিয়ে এই ট্রাক ধর্মঘট। 

জানা গেছে, এই সব দাবি সরকার না মানলে  আরো বড় আন্দোলন চলবে। অক্টোবরে পুজোর মুখে ট্রাক ধর্মঘট হলে খাদ্য দ্রব্য জোগানের সমস্যা দেখা দিতে পারে। জিনিসপত্রের দাম আরও বেড়ে যাবে। এখনই বিভিন্ন জিনিসের দাম বেড়েছে তার পর যদি ধর্মঘট হয় তাহলে জিনিসের দাম চড়বে। 

ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সজল ঘোষ বলেন, ‘‌‘‌পুলিশি জুলুম–ওভারলোডিং বন্ধ, ট্রাকের বহন ক্ষমতা ২৫ শতাংশ বৃদ্ধি–সহ একাধিক দাবিতে ৭২ ঘন্টার ট্রাক ধর্মঘট ডাক হয়েছে। সরকার এই দাবিগুলো না মানলে পুজোর পর অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে যেতে বাধ্য হব  আমরা।’‌’‌
 
নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এখন চড়ছে যদি আবার ট্রাক ধর্মঘট তিন দিন হয় তাহলে তা আরো বাড়বে। 

পুলিশের ভূমিকা নিয়ে ট্রাক মালিকরা ক্ষোভ জানিয়েছেন। পুলিশের টাকা নেওয়া বিষয়টি অনেকেই বলছেন।