'অযোগ্যতা, ঔদ্ধত্য, ঘৃণার পরাজয় হয় সবসময়', ট্যুইটারে রাহুলের হুংকার।

১০দিক২৪ ব্যুরোঃ জম্মু ও কাশ্মীরে আগুন জ্বালিয়েছে ‘সুবিধাবাদী বিজেপি-পিডিপি জোট’, বহু নিরপরাধ সাধারণ নাগরিক, সাহসী সেনা জওয়ান প্রাণ হারিয়েছেন। অযোগ্যতা, ঔদ্ধত্য, ঘৃণার পরাজয় হয় সবসময়। এভাবেই ট্যুইটারের মাধ্যমে প্রতীবাদ জানিয়েছেন কংগ্রেসর যুবরাজ রাহুল গান্ধী।

 

প্রসঙ্গত, আজ মেহবুবা মুফতির জোট সরকার থেকে সমর্থন তুলে নিয়েছে বিজেপি। বিজেপি সমর্থন তুলে নেওয়ায় পতন হয়েছে মেহবুবা মুফতি জোট সরকারের। কারণ মেহবুবা সরকার একক ভাবে ক্ষমতায় আসতে পারেনি। জয়ী হতে পাশে ছিল বিজেপি। জম্মু ও কাশ্মীর বিধানসভায় মোট আসন ৮৭ টি। যার মধ্যে পিডিপি ২৮ টি, ও বিজেপির বিধায়ক ২৫ টি। কংগ্রেসের সদস্য সংখা ১২ টি । বিধানসভা ভোটের পরবর্তী সময় পিডিপি ২৮ টি, ও বিজেপির বিধায়ক ২৫ টি নিয়ে মোট ৫৩ জন সদস্য কে নিয়ে জোট সরকার হয়েছিল দু দলের। আর সেই বিজেপি এখন পাশ থেকে সরে গিয়ে জানিয়েছেন রাজ্য ভার রাজ্যপালের হাতে তুলে দেওয়াই শ্রেয়। এখন রাজ্যে আরেক দফা রাজ্যপালের শাসন জারি হতে চলেছে।

 

 

 

 
 
 
 
 
The opportunistic BJP-PDP alliance set fire to J&K, killing many innocent people including our brave soldiers. It cost India strategically & destroyed years of UPA’s hard work. The damage will continue under President’s rule. Incompetence, arrogance & hatred always fails.

— Rahul Gandhi (@RahulGandhi) June 19, 2018

 

 


১৬ মে থেকে ১১ জুনের মধ্যে ৬৬টি ছোট বড় জঙ্গি হামলা হয়েছে কাশ্মীরে। আর তাই রমজান মাস শেষ হতেই অস্ত্রবিরতি প্রত্যাহার করে নেয় কেন্দ্রীয় সরকার৷ বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব এদিন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানান, "জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ, এটা মাথায় রেখে ও রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিমত, ক্ষমতার নিয়ন্ত্রণ রাজ্যপালের হাতে তুলে দেওয়াই শ্রেয়।" আর তার পরেই এই সমস্ত বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন রাহুল।