নারী নির্যাতনে ভারতের স্থান প্রথম।

১০দিক২৪ ব্যুরোঃ ভারতের সর্বত্র এই মুহূর্তে সবথেকে বড় সমস্যা নারী দের উপর ধারাবাহিক ভাবে আক্রমণ।সমাজের একটি অংশ কার্যত মেনেও নিয়েছে বলা যায়। বিগত দিনে পার্কস্ট্রিট থেকে দিল্লি কান্ড,কাকদ্বীপ থেকে কাশ্মীর সর্বত্র সংঘবদ্ধ ভাবে নামিয়ে আনা হচ্ছে নারী দের উপর যৌন আক্রমণ।সেখানে বাদ থাকছে না সদ্যোজাত থেকে বৃদ্ধা কেউই।

দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়ার ও কোনো প্রবণতা দেখা যাচ্ছে না প্রশাসনের কাছ থেকে।আবার কখনও এমনও দেখা গেছে কিছু মানুষ ধর্ষকদের গ্রেপ্তার করার বিরুদ্ধে আন্দোলনে নেমেছে।পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী আবার ধর্ষণের ঘটনাকে সাজানো ঘটনা বলে আখ্যা দিয়ে থাকেন।আবার বিজেপি শাসিত রাজ্য গুলিতে ব কলমে মুসলিম দের ধর্ষণ করা কোনো দোষের ই নয়।

ভারতবর্ষের এইরকম অবস্থায় থমসম রয়টার্স ফাউন্ডেশন এর পক্ষ থেকে একটি সমীক্ষার পর তারা বলেছেন।নারী নির্যাতনের দিক থেকে প্রথম স্থানে ভারতবর্ষ।তারপর আফগানিস্তান, সোমালিয়া,সিরিয়া,সৌদি আরব।এই সমীক্ষার পর কি আদৌ নড়ে চড়ে বসবে প্রশাসন?

আমাদের ভারতবর্ষ এখন গর্বের থেকে লজ্জার অবস্থান অনেক বেশি।যে দেশ রবীন্দ্রনাথ,নজরুল এর দেশ সেই দেশ এখন বর্তমানে প্রশাসনের অপদার্থ তায় নারী নির্যাতনে শীর্ষ স্থান অধিকার করছে।