নরেন্দ্র মোদীর প্রাণের আশঙ্কা, তাই বাড়ানো হচ্ছে সিকিউরিটি।

১০দিক২৪ ব্যুরোঃ  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রাণের আশঙ্কা এখন সর্বোচ্চ। মহারাষ্ট্র পুলিশের হুঁশিয়ারিতে সিলমোহর দিয়ে এ কথা জানিয়ে দিয়েছে দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ইতি মধ্যেই এই মর্মে তারা রাজ্যগুলিকে একটি সাবধানবার্তা পাঠিয়েছে, তাতে প্রধানমন্ত্রীর সফরের সময় সিকিউরিটি প্রটোকল নির্দিষ্ট করে দেওয়া হয়েছে বলে খবর।

জানা যাচ্ছে সামনে লোকসভা এবং বিধানসভা ভোট গুলিতে রোড শো এর সংখ্যা কমাতে হবে। অথবা কম সময়ের জন্য করতে হবে এই রোড শো গুলি। এই মুহূর্তে কিছু মাওবাদী সংগঠনের কাছ থেকে উদ্ধার হয়েছে কিছু নথি। যেখানে নরেন্দ্র মোদী কে খুনের পরিকল্পনা চলছে বলে জানা যাচ্ছে। ইন্দিরা গান্ধী, রাজিব গান্ধীর পর তাই পুরনো ভুল আর করতে চায় না ভারতের নিরাপত্তা সংস্থা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এর পক্ষ থেকে জানানো হয়েছে , নিরাপত্তা সংক্রান্ত ছাড়পত্র ছাড়া প্রধানমন্ত্রীর কাছাকাছি কাউকে আসতে দেওয়া যাবে না। এমনকী মন্ত্রী, আমলাদেরও স্পেশাল প্রোটেকশন গ্রুপ বা এসপিজি-র ছাড়পত্র নিয়ে তাঁর সঙ্গে দেখা করতে যেতে হবে।

গত মাসে পশ্চিমবঙ্গে একজন ব্যক্তি প্রধানমন্ত্রীর ছয় স্তরের নিরাপত্তা ভেঙে তাঁর সামনে এসে পা ছুঁয়ে প্রণাম করে, এর ফলে কতটা সুরক্ষিত প্রধান মন্ত্রীর সুরক্ষা সেটাই এখন প্রশ্ন চিনহের সামনে। লোকসভা ভোটের আগে নকশাল অধ্যুষিত মধ্য প্রদেশ ও ছত্তিশগড়ে ও প্রচারে নামবেন মোদী। তাই নরেন্দ্র মোদীর সুরক্ষা কে আরও জোরদার করার চেষ্টা চালানো হচ্ছে।