মুসলিম ফকিরের দেওয়া ফেজ টুপি, ফিরিয়ে দিলেন যোগী।

১০দিক২৪ঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রাণের আশঙ্কা এখন সর্বোচ্চ। মহারাষ্ট্র পুলিশের হুঁশিয়ারিতে সিলমোহর দিয়ে এ কথা জানিয়ে দিয়েছে দেশের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ইতি মধ্যেই এই মর্মে তারা রাজ্যগুলিকে একটি সাবধানবার্তা পাঠিয়েছে, তাতে প্রধানমন্ত্রীর সফরের সময় সিকিউরিটি প্রটোকল নির্দিষ্ট করে দেওয়া হয়েছে বলে খবর।

আজ উত্তর প্রদেশের সন্তকবীরনগরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই তার নিরাপত্তার কথা খেয়াল রেখে প্রধান মন্ত্রীর জন্য আগেই এলাকা পরিদর্শনে যান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে সন্ত কবীরের মাজারের দায়িত্বে থাকা ব্যক্তি তাঁকে মাথায় ফেজ টুপি পরতে অনুরোধ জানালে তা প্রত্যাখ্যান করেছেন তিনি। গেরুয়া বস্ত্র পরিধানকারী সনাতন হিন্দু বলেই নিজেকে পরিচয় দেন যোগী। তাই ফেজ টুপি পরতে প্রত্যাখ্যান করে নয়া বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

সন্ত কবীরের কথা দেশ বিদেশের মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য তাঁর সমাধিস্থলে শিগগিরই তৈরি হচ্ছে এক আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান। কবিরের কাজ কে দেশ বিদেশের মানুষের কাছে তুলে ধরার জন্য আজ একটি অ্যাকাডেমির শিলান্যাস করবেন নরেন্দ্র মোদী। আর তার আগেই যোগী কে নিয়ে তৈরি হল নয়া বিতর্ক।