এবার বাম বলবে রাম, সোশ্যাল মিডিয়ায় রটলো গুজব।

১০দিক২৪ ব্যুরোঃ আজ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি খবর ঘুরতে শুরু করেছে।বামপন্থী রা নাকি এবার রামভক্ত হতে চলেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়ানো খবর অনুযায়ী কেরালার ক্যালেন্ডারের 'করকিডক্কম' কে বলা হয় রামায়ণের মাস। তাই সারা মাস জুড়ে রাম কে কেন্দ্র করে বিভিন্ন উৎসব করেন সে রাজ্যের মানুষ। তাই 'করকিডক্কম' মাস জুড়ে সিপিএম পালন করবে রাম কে কেন্দ্র করে বিভিন্ন অনুষ্ঠান।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া খবর অনুযায়ী, বিজেপির ধর্ম নিয়ে রাজনীতি করার জন্যই সিপিএম ও সেই পথ পথ বেছে নিয়েছে বিজেপি কে ঠেকানোর জন্য। এই 'করকিডক্কম' মাসের দায়িত্ব নাকি দেওয়া হয়েছে কেরালার SFI এর প্রাক্তন রাজ্য সভাপতি এবং পার্টির রাজ্য কমিটি সদস্য শিবদাসন কে। ছড়িয়ে পড়েছে যে কেরালা সিপিএম নাকি ইংরেজি মাসের ১৭ ই জুলাই থেকে শুরু হওয়া 'করকিডক্কম' মাসে রামের মাহাত্ম প্রচার করে তাদের নাস্তিক দুর্নাম ঘোচাতে চাইছে।

তবে 'করকিডক্কম' মাসে রামায়ণ পালন নিয়ে সিপিএম রাজ্য সম্পাদক কোডিয়েরি বালকৃষ্ণান বিবৃতি দিয়েছেন। তিনি জানিয়েছেন সুপরিকল্পিত ভাবে সিপিআইএম সম্পর্কে ভিত্তিহীন গুজব রটানো হচ্ছে। তার মতে আরএসএস 'করকিডক্কম' মাসে তাদের সাম্প্রদায়িক বিষয়সূচি অগ্রগতির জন্য এই ধরণের গুজব রটাচ্ছে।

তিনি ঘটনা ব্যাখ্যা করে জানান, সংস্কৃত সাহিত্য ও শিক্ষকদের দ্বারা গঠিত একটি স্বাধীন সংস্থা সংস্কৃত সংগ্রামের পক্ষ থেকে 'করকিডক্কম' মাসে নানা অনুষ্ঠান নেওয়া হবে, এর সঙ্গে সিপিএমের কোন যোগসূত্র নেই। অনেক নামি মিডিয়া সিপিএমের বিরুদ্ধে ভুল প্রচার চালাচ্ছে বলে তিনি অভিযোগ জানিয়েছেন।