"ভেঙ্গে ফেলা মূর্তি গড়ে দেবে বিজেপি।" বামেদের চাপে মেনে নিলেন বিপ্লব দেব।

১০দিক২৪ ব্যুরোঃ গত ২৫ শে জুলাই রাতে ত্রিপুরার কইলা শহরের শ্রীরামপুরে ত্রিপুরা রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী প্রয়াত বিধায়ক বৈদ্যনাথ মজুমদারের স্মৃতি রক্ষায় স্থাপিত মূর্তি ভেঙ্গে ফেলে এক দল দুষ্কৃতী।

এই ঘটনা সামনে আসতেই প্রতিবাদে নামে বামেরা। প্রয়াত বিধায়ক বৈদ্যনাথ মজুমদার বাম নেতা ছিলেন। বিজেপির দুষ্কৃতিরা এই কাজ করেছে বলে দাবি তুলেছে এলাকার সিপিএম নেতার। এই নিয়ে রাজ্যের মানুষের মধ্য প্রবল পতিক্রিয়া তৈরি হয়। সাধারণ মানুষ এই ঘটনার নিন্দা করতে থাকে। এবার তাতেই পিছু হটতে হল রাজ্যের বিজেপি সরকার কে।

চাপের মুখে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী তথা প্রদেশ বিজেপির সভাপতি বিপ্লব কুমার দেব মূর্তি গড়ে দেবার কথা জানিয়েছেন। তিনি জানান, " ইতোমধ্যে দলের ঊনকোটি জেলা কমিটিকে মূর্তি তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। যদি তারা মূর্তি তৈরির সব অর্থ না দিতে পারে, তবে তা তৈরি করতে ত্রিপুরা সরকার সহায়তা করবে।" তিনি এও জানান, "মূর্তি ভাঙার ঘটনায় পুলিশ ইতিমধ্যে দুই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে। মূর্তি ভাঙার মতো ঘৃণ্য কাজ করতে পারেনা বিজেপি। এটি রাজ্য সরকারের বদনাম রটানোর ষড়যন্ত্র।"

তবে এই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন বাম নেতারা। উল্লেখ্য বিজেপি ত্রিপুরাতে আসার পর থেকে শতাধিক সিপিমের পার্টি অফিস গুড়িয়ে দেওয়া হয়েছে। এমন কি লেনিন এর মূর্তি ও ভেঙ্গে ফেলেন বিজেপি সমর্থকেরা যা নিয়ে সারা দেশ জুড়ে নিন্দার মুখে পরতে হয় বিজেপি কে।