জল কামানের আঘাতে ভিজে গেছে শরীর তবু ময়দানে টিকে থেকে লড়াই দিলেন মানিকসরকার।

১০দিক২৪ ব্যুরোঃ সারা দেশ জুড়ে কৃষক আত্মহত্যার প্রতিবাদে, ন্যূনতম মজুরি ১৮ হাজার টাকা করার দাবি এছাড়া সম কাজে সম বেতনের দাবি সহ অনেক গুলি দাবি নিয়ে মাঠে নামে বাম সংগঠন গুলি। ভারতের ৭২০ এর মধ্যে ৪৫০ টি জেলায় এই জেল ভরো কর্মসূচীর ডাক দেওয়া হয়েছিল। বাংলার মত ত্রিপুরাতে ও লড়াই দিয়েছেন বাম নেতা কর্মীরা। আর সেখানেই অন্য মেজাজে দেখা গেল সদ্য প্রাক্তন হওয়া মুখ্যমন্ত্রী তথা বর্তমানের প্রধান বিরোধী দলনেতা মানিক সরকার কে।

লড়াইয়ের প্রথমেই ছিলেন তিনি। বিজেপি সরকারের পুলিশ বিক্ষোভ-কারি দের নিয়ন্ত্রণে আনতে জল-কামান চালান। এই জল কামানে ভিজে যান মানিক বাবু কিন্তু সেই ভিজে কাপড় পরেই লড়াইতে ঝাঁপিয়ে পড়েন তিনি। সেই ভিজে শরীরেই তিনি জানান, "কার্যত এখানে জঙ্গলের শাসন চলছে। আমাদের মা বোনেরা আজ আক্রান্ত বিজেপির রাজত্বে। ছেলে ধরার নামে ও মানুষ কে খুন করা হচ্ছে।" তিনি আরও জানান, "ত্রিপুরায় অরাজকতা চলছে, আইনের শাসন চুরমার হয়ে যাচ্ছে, জঙ্গলের রাজত্ব ডেকে আনা হচ্ছে" এভাবেই বিজেপিকে বাক্যবাণে বিদ্ধ করেছেন মানিক বাবু।

প্রসঙ্গত, সারা দেশ জুড়ে আজ পথে নামে বামেরা। আজ থেকে ৭৫ বছর আগে ৯ ই আগস্ট ভারত ছাড় আন্দোলনের ডাক দিয়েছিল দেশের নিপীড়িত মানুষ, আজ আর এই কর্মসূচি থেকে মোদী কে দেশ ছাড়ার দাবি জানায় বাম নেতারা।

 

পড়ুনঃ বিজেপি নয়, বামেরাই যে এখন ও বাংলার প্রধান বিরোধী শক্তি। আজ বুঝিয়ে দিল রাজপথ।

 

 

 

 

 

আমাদের খবর দেখতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেজে, ক্লিক করুন এখানে
আমাদের খবর Whatsapp এ পেতে, যুক্ত হোন আমাদের Whatsapp গ্রুপে, ক্লিক করুন এখানে