জে.এন.ইউ এর বিতর্কিত ছাত্র নেতা উমর খালিদকে গুলি, অল্পের জন্য পেলেন রক্ষা।

১০দিক২৪ ব্যুরোঃ ২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি নেহেরু বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে আফজাল গুরুর ফাঁসির বিরোধিতা করে বিক্ষোভ আয়োজন ও কথিত রাষ্ট্রদ্রোহী শ্লোগান দেওয়ার অভিযোগে গত মাসে রাষ্ট্রদ্রোহ মামলায় উমর খালিদ ও অনির্বাণ ভট্টাচার্য গ্রেফতার হন। এর পর রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেয়ে তিহার জেল থেকে বের হওয়ার কয়েক ঘণ্টা পরই জওহর লাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উমর খালিদ বললেন, জেলে যাওয়া নিয়ে তার কোনও আফসোস নেই।

আজ সেই বিতর্কিত ছাত্র নেতার ওপর গুলি চালালো এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। দিল্লির রফি মার্গের কন্সটিটিউশন ক্লাবের বাইরে এই ঘটনা ঘটেছে। আগে থেকেই এখানে আসার খবর ছিল তার। ধারণা করা হচ্ছে জেনে বুঝেই অতন্ত্য পরিকল্পনার সঙ্গে এই হামলা করা হয়েছে। তবে একটুর জন্য প্রাণে বেঁচেছেন তিনি। এখন বিপদ মুক্ত তিনি।

এর আগেই অনেক বার বিতর্কে নাম জড়িয়েছে তার। কখনও যাপনে-জীবনে ইসলাম ধর্মের চর্চা করেন না উল্লেখ করে উমর খালিদ বলেছিলেন, তাকে সন্ত্রাসী বানানোর চেষ্টা চলছে। হয়ত পূর্বের ঘটনার জন্যই তার অপর আক্রমণ হতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে। এই ঘটনায় এখন ও কেউ গ্রেফতার হননি বলেই জানা যাচ্ছে।

 

পড়ুনঃ সোমনাথ চ্যাটার্জী জানিয়েছিলেন, তার দেখা সেরা এবং নির্মম অভিনেতা নরেন্দ্র মোদী।

 

 

 

 

 

আমাদের খবর দেখতে যুক্ত থাকুন আমাদের ফেসবুক পেজে, ক্লিক করুন এখানে
আমাদের খবর Whatsapp এ পেতে, যুক্ত হোন আমাদের Whatsapp গ্রুপে, ক্লিক করুন এখানে