ভারত ও চীন দুই দেশ কেই ভালোবাসি: ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প এমনটাই ভাবেন, দাবি  হোয়াইট হাউসের

১০দিক২৪ ব্যুরোঃ সবাইকে ভালোবাসি বললেন ট্রাম্প।  দু’দেশের মানুষকেই ভালবাসেন, তাই দুই দেশের মধ্যে শান্তির পরিবেশ বজায় রাখার জন্য চেষ্টা করতে চান। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমনটাই ভাবেন, দাবি  হোয়াইট হাউসের প্রেস সচিব।

ভারত ও চীনের বিরুদ্ধে কটাক্ষ না করে বোঝাপড়ার দাবি ট্রাম্পের। মার্কিন সচিব মাইক পম্পেও বলেন ' যে ভারত ও আমেরিকার মধ্যে ভাল বোঝাপড়া রয়েছে।  প্রেসিডেন্ট ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একে অপরের ভাল বন্ধু'।

 লাদাখ সীমান্তে ভারত-চিন উত্তেজনা চলছে, তখনও ট্রাম্প ভারতের পক্ষে থেকে চীনের বিরুদ্ধে কটাক্ষ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট। 

আমেরিকা সূত্রে খবর, ট্রাম্প বলেছেন, “আমি ভারতের মানুষকে ভালবাসি এবং চিনের মানুষকেও ভালবাসি। তাই দু’দেশের সাধারণ মানুষের জন্যই দু’দেশের মধ্যে শান্তি বজায় রাখার জন্য যা প্রয়োজন, তাই করতে চাই।”

এই কথা তিনি সাংবাদিকের কাছে বললেন নি তাঁর এই ইচ্ছের কথা সাংবাদিকদের সামনে জানান হোয়াইট হাউসের প্রেস সচিব কালেলি ম্যাকেনি।

কিন্তু চীনের বিরুদ্ধে কিছু বলছেন না কেন মার্কিন প্রেসিডেন্ট? অনেকেই বলছেন, ভিসা নিয়ে সমস্যায় ট্রাম্প এই সময় চীনের বিরুদ্ধে তোপ ডাকছেন না ট্রাম্প। সব নিয়ে ভারতের পাশে ট্রাম্প।