বাচ্চু খুনে সন্দেহে 'আনসার আল ইসলাম'। বামপন্থায় বিশ্বাসী বলে খুন! চাঞ্চল্যকর খবর।

গত তিন বছর ধরে বাংলাদেশে চলছে মুক্তমনা নিধন যজ্ঞ। একের পর এক ধর্মীয় গোঁড়ামীর বিরুদ্ধে ধর্মনিরপেক্ষতার কথা বলতে চাওয়া মানুষ খুন হয়েছেন বাংলাদেশে। যে তালিকায় নবতর সংযোজন শাহজাহান বাচ্চু। সোমবার সন্ধ্যায় গুলি চালিয়ে খুন করা হয় তাঁকে।

এক্ষেত্রে প্রাথমিক তদন্তের পর উঠে আসছে বাংলাদেশের জঙ্গী সংগঠন 'আনসার আল ইসলাম'এর নাম। প্রসঙ্গত ২০১৫ সালে জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সল আরেফিন দীপন থেকে শুরু করে লেখক অভিজৎ রায়, ব্লগার নীলাদ্রি নিলয়, অনন্তবিজয় দাস বা ওয়াশিকুর বাবু এদের সবার হত্যায় ই জড়িত ছিল আনসার জঙ্গী সংগঠন টি। যাদের মূল লক্ষ্যই হল ধর্মনিরপেক্ষতা নয় ইসলাম ও শরিয়ত আইন স্থাপন করা।

 

 

তবে এই জঙ্গী সংগঠন টি সকলকে কুপিয়ে হত্যা করে। কিন্তু শাহজাহান বাচ্চু ব্যতিক্রম। তাঁকে গুলি করে হত্যা করা হয়। তাই এ নিয়ে কিছুটা সংশয় থাকছে যে আনসার জঙ্গীরাই এই হত্যাকান্ডে জড়িত কীনা। বাচ্চুর স্ত্রী মঙ্গলবার পুলিশে সন্দেহভাজন চারজনের নামে অভিযোগ দায়ের করেন। যদিও বাংলাদেশ পুলিশ এখনও কাউকেই গ্রেপ্তার করতে পারেননি।


বামপন্থায় বিশ্বাসী শাহজাহান বাচ্চু কোনোদিনই ধর্মীয় গোঁড়ামীকে প্রশ্রয় দেননি। এনিয়ে লেখালেখি করার জন্য বেশ পরিচিতই ছিলেন তিনি। সে জন্যই যে তাঁকে নিষ্ঠুর ভাবে হত্যা করা হল তা নিয়ে নিশ্চিত সব মহলই।