ইসলাম বিরোধী মন্তব্য করে বরখাস্ত হলেন শেফ।

ঘটনাটি ঘটেছে দুবাইয়ে। যথেষ্ট নামকরা শেফ অতুল কোচর কে ট্যুইটারে ইসলাম বিরোধী মন্তব্য করার জন্য চাকরী থেকে বরখাস্ত করা হয়। তিনি কাজ করতেন দুবাইয়ের জে ডব্লু ম্যারিয়ট হোটেলের রংমহল রেস্তরাঁয়।

ঘটনার সত্যতা স্বীকার করে হোটেলের পক্ষ থেকে হোটেলের জেনারেল ম্যানেজার জানিয়েছেন ট্যুইটারে ওই সাম্প্রদায়িক মন্তব্যের পর শেফ অতুল কোচরের সাথে সমস্ত রকম ব্যবসায়িক চুক্তি বাতিল করেছে জে ডব্লু ম্যারিয়ট হোটেল।

জুন মাসের দশ তারিখেই ওই বিতর্কিত ট্যুইট টি করেন অতুল কোচর। সম্প্রতি 'কোয়ান্টিকো' নামক একটি আমেরিকান টিভি শো তে সন্ত্রাসবাদী হিসাবে হিন্দু ধর্মাবলম্বীদের দেখানো হয়েছে। যেখানে সন্ত্রাসবাদী চরিত্রে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। কোচর নিজের ট্যুইটে প্রিয়াঙ্কাকেই ব্যঙ্গ করেন। অভিনেত্রীকে ধিক্কার জানিয়ে ট্যুইটটিতে তিনি লেখেন "হিন্দুরা দুহাজার বছর ধরে ইসলামী সন্ত্রাসের শিকার হয়েছে।" আর এতেই আগুনে ঘি পড়ে।

 


এই সাম্প্রদায়িক ট্যুইটটি দেখে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। কোচরের তীব্র সমালোচনা শুরু হয় নেটদুনিয়ায়। আর এতেই নড়েচড়ে বসে দুবাই এর জে ডব্লু ম্যারিয়ট হোটেল কর্তৃপক্ষ। তড়িঘড়ি বরখাস্ত করা হয় কোচর কে। এরপর পরই আগের ট্যুইট টি ডিলিট করে ক্ষমা প্রার্থনা করে আরেকটি ট্যুইট করেন কোচর। যদিও তাতে চিঁড়ে ভেজেনি।