ফেংশ্যুই মতে অ্যাকোরিয়াম বদলাবে আপনার ভাগ্য

অ্যাকোরিয়াম বাস্তুমতে সঠিক স্থানে রাখলে তা ফিরিয়ে দিতে পারে আপনার ভাগ্য

১০দিক২৪ ব্যুরোঃ আজকাল অনেকেই বাড়িতে সুন্দর সুন্দর অ্যাকোরিয়াম ও তাতে নানারকম মাছ রাখতে পছন্দ করেন। তা দেখতেও বেশ ভালো লাগে। যে কোনো ঘরের সৌন্দর্যে অন্য মাত্রা যোগ করে অ্যাকোরিয়াম।  তবে এটা জানেন কী এই অ্যাকোরিয়াম ই যদি বাস্তুমতে সঠিক নিয়ম মেনে, সঠিক স্থানে রাখলে তা ফিরিয়ে দিতে পারে আপনার ভাগ্য?

ফেংশ্যুই মতে ঘরে গোল্ডফিশ যুক্ত অ্যাকোরিয়াম রাখা অত্যন্ত শুভ। এটি আপনার সৌভাগ্যকে ধরে রাখার খুব ভালো উপায়। তবে এর কিছু নিয়ম আছে। অ্যাকোরিয়ামে ৯টি মাছ অবশ্যই রাখতে হবে। তার মধ্যে সোনালী বা লাল রঙের ৮টি ও কালো রঙের ১টি।

এর ভিতর যদি কোনো মাছ মরেও যায় তবে তা নিয়ে চিন্তার কোনো ব্যাপার নেই। ফেংশ্যুই মতে মাছ মরে যাওয়া অশুভ কিছু নয়। বরং তা ভালো। কারণ মনে করা হয় মাছ মরে গেল তা আপনার পরিবারের কিছু বিপদ সঙ্গে করে নিয়ে গেল। যা আপনার পরিবারের কারোর সাথে ঘটতে পারত। শুধু যে রঙের মাছ মরে যাবে সেই রঙেরই আরেকটি মাছ এনে অ্যাকোরিয়ামে ছেড়ে দেবেন।


aquarium beautiful fish, aquarium for good luck

তবে এই অ্যাকোরিয়াম রাখার ও নিয়ম আছে। সঠিক জায়গায় রাখলে তা যেমন আপনার সৌভাগ্যর কারণ হতে পারে, আবার ভুল জায়গায় রাখলে পরিবারের দূর্ভাগ্য ও ডেকে আনতে পারে। এই অ্যাকোরিয়াম সবসময় ডাইনিং রুম বা বসার ঘরের উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে রাখবেন।

আপনার বাড়ির প্রধান দরজার দিকে মুখ করে দাঁড়ালে যেদিক টা ডান দিক হবে সেদিকে কক্ষনো অ্যাকোরিয়াম রাখবেন না। শোবার বা খাবার ঘরেও নৈব নৈব চ।

তবে অ্যাকোরিয়াম রাখাও বেশ ব্যয় সাপেক্ষ। আপনি যদি তা কুলিয়ে উঠতে না পারেন তবে নীল জলে ডলফিনদের লাফালাফি বা সমুদ্রে অন্যকোনো মাছের ছবিও আগে বলে দেওয়া জায়গায় টাঙিয়ে রাখতে পারেন।