এই কটি নিয়মে মানলেই হবে কাজে উন্নতি।

১০দিক২৪ঃ অনেকসময় কাজে উদায়স্ত খেটেও ভালো ফল পাওয়া যায়না। আপনি কাজটা করলেও লাভের গুড় খেয়ে যায় অন্য কেউ। বা ব্যবসায়িক কাজেও অনুরূপ সাফল্য আসেনা। তা আপনার করা কিছু বস্তুগত ভুল থেকে হতে পারে। আপনি হয়ত এমন কিছু করছেন যা ব্যহত করছে শুভ শক্তিকে। যার ফলে সাফল্য থাকছে অধরা। তাই আজ সকাল সকাল কাজে যাবার আগে ঝটপট দেখে নিন ঠিক কী কী করলে কর্মক্ষেত্রে আপনার উন্নতি হবেই।

১. আপনি কী অফিসে খোলা দরজা বা জানলার দিকে পিঠ করে বসেন? তবে যত তাড়াতাড়ি সম্ভব বসার জায়গা পাল্টান। আর একান্তই যদি পাল্টানো সম্ভব না হয় তবে তা বন্ধ রাখুন। কারণ এর ফলে আপনার কাজের ক্ষতি হতে পারে। এর একটা বৈজ্ঞানিক কারণ ও আছে। জানলা রাস্তার ধারে হলে সেটা দিয়ে আসা হৈহট্টগোলে মনসংযোগের ও ব্যাঘাত ঘটতে পারে।

২. অফিসে কোনো গুরুত্বপূর্ন মিটিং বা ব্যবসায়িক ক্ষেত্রে কোনো গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নিতে হবে? বসার জায়গার পিছনের দিকে রাখুন পর্বতের ছবি। যা ঋণাত্মক শক্তি কে আটকাবে ও আপনাকে দৃঢ়তা প্রদান করবে।

৩. পালতোলা জাহাজ ব্যবসায় উন্নতির প্রতীক। সাফল্য পেতে অফিসে রাখুন পালতোলা জাহাজের ছবি বা মুর্তি। তবে খেয়াল রাখবেন এই জাহাজের মুখ যেন ঘরের দিক করে রাখা থাকে।

৪. আপনার অফিসের কেবিনে বা টেবিলে রাখুন ক্রিস্টাল পিরামিড। পিরামিড হলো রাজকীয়তার ও উন্নতির প্রতীক। এটি যদি আপনার টেবিলে থাকে তবে কর্মক্ষেত্রে পদন্নোতি অবশ্যম্ভাবী।

৫. যাদের দোকান আছে তারা তাদের দোকানে লাভ বাড়াতে চাইলে, একটি স্বচ্ছ কাঁচ বা স্ফটিক পাত্রে মুদ্রা ভরে দোকানঘরের উত্তরপশ্চিম দিকে রাখুন। ওই দিকটি হল ধাতুর দিক। ধাতু নির্মিত মুদ্রা ওদিকে রাখলে বিক্রী বাড়বে। তবে পাত্রটি এমন ভাবে রাখবেন যাতে অন্য কেউ সেটি দেখতে না পায়।