ভারতের সেরা দুটি ভূতুরে স্থান

যদি আপনি জীবনে বিশ্বাস করেন তবে আপনি মৃত্যু তেও বিশ্বাস করেন। যদি আপনার বিশ্বাস থাকে ভগবানে তবে আপনিও বিশ্বাস রাখেন শয়তানে। আর ভারতের বুকে আছে এমন স্থান যেখানে মানুষ উপলব্ধি করেছে অশরীরীর উপস্থিতি। যাদের উপস্থিতি আপনার শরীরের লোম খাঁড়া করে দিতে পারে কয়েক মুহুত্বে। আজ আপনাদের জানাবো, ভারতের সব থেকে সেরা ২ টি ভূতুরে স্থান সম্পর্কে।

১। ভানগড় ফোর্টঃ
শুধু ভারতে নয় সারা পৃথিবীতে ভানগড় ফোর্ট তার ভয়াবহতার জন্য বিখ্যাত। লোক মুখে প্রচলিত গল্প অনুযায়ী অপরূপ সুন্দর রাজকুমারী রত্নাভতির র প্রেমে পরেন তান্ত্রিক সিংঘিয়া। তান্ত্রিক রাজকুমারী কে পেতে কালা যাদুর সাহাজ্য নেন, কিন্তু কিছু ঘটার আগেই রাজকুমারী তার পরিকল্পনার কথা জানতে পারেন, এবং তান্ত্রিক কে মৃত্যু দণ্ডে ঘোষিত করেন। তান্ত্রিক মৃত্যুর আগে ফোর্টের অধিবাসীদের মৃত্যুর জন্য অভিশাপ দিয়েছিলেন এবং গ্রামের বাসিন্দাদের অভিশাপ দেয় চিরদিন তাদের ছাদ বিহীন ভাবে থাকতে হবে। তখন থেকেই গ্রামের বাসিন্দারা ছাদ হীন। গ্রামে কোন ভাবে যদি কেউ তার গৃহে ছাদ নির্মাণ করতে চান তবে তা শীঘ্রই ভেঙ্গে পরে।

২। ব্রিজ রাজ ভবনঃ ১৯ শতকের শুরুতে নির্মিত হয় ব্রিজ রাজ ভবন এবং ১৯৮০ সালে এই প্রাসাদটিকে একটি ঐতিহ্যবাহী হোটেল রূপান্তরিত করা হয়। ১৮৫৭ এর বিদ্রোহের সময় ভারতীয় সেনাবাহিনীর দ্বারা নিহত হন মেজর বর্টন। সেই নিহত মেজর বর্টনের অশরীরীর এই বাড়িতে থাকার দাবি জানানো হয়। জানা যায় মাঝে মাঝেই এই প্রাসাদে গভীর রাতে কাউ কে হাঁটতে দেখা যায়। রাতে কোন প্রহরী ঘুমিয়ে পরলে তাকে চর মেরে ডেকে তোলার ঘটনাও শোনা যায়।