ভারতের আকাশে 'সুনীল' তারা।

মেসিকে ছুঁলেন ছেত্রী। বিশ্ব ফুটবলের আঙিনায় ভারতের মূখ উজ্জ্বল করলেন, ভারতীয় ফুটবল টিমের অধিনায়ক সুনীল ছেত্রী। বিশ্ব ফুটবলের ক্রমতালিকায় মেসির সাথে যৌথ ভাবে দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি।


মুম্বাই এর ইন্টারকন্টিনেন্টাল কাপে প্রথম থেকেই দুরন্ত ছন্দে ছিলেন সুনীল ছেত্রী। প্রথমে চাইনিজ তাইপের সাথে ম্যাচে হ্যাটট্রিক করে ছুঁয়ে ফেলেন আন্তর্জাতিক ম্যাচে সর্বাধিক গোল করা ফুটবলার দের তালিকায় তৃতীয় স্পেনের ডেভিড ভিয়া কে। পরের ম্যাচে তাঁকে টপকে একক ভাবে তৃতীয় স্থানে অবসাথান করছিলেন ছেত্রী। এরপর রবিবারের ফাইনালে কেনিয়ার বিরুদ্ধে বীরতির আগেই পরপর দুটি গোল করে সুনীল ছুঁয়ে ফেলেন তাঁর বর্তমানের সেরা ক্রম। তালিকায় দ্বিতীয় নম্বরে উঠে এসে আপাতত তাঁর নাম শোভা পাচ্ছে আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসির পাশেই। সামনে রয়েছেন শুধুই পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।


প্রসঙ্গত ১৪৯ ম্যাচে ৮১টি গোল করে তালিকার প্রথমে আছেন রোনাল্ডো। ১২৪ ম্যাচে ৬৪ গোল করে দ্বিতীয় মেসি। এদিনের খেলায় দুটি গোল করে মাত্র ১০২ টি ম্যাচে ৬৪ টি গোল নিয়ে মেসির পাশেই জায়গা করে নিলেন ভারতের সোনার ছেলে সুনীল ছেত্রী। অবশ্য তাঁকে এব্যপারে জিজ্ঞাসা করা হলে বলেছেন " এটা শুধুই পরিসংখ্যান মাত্র। বাস্তবে মেসি অনেক বড় প্লেয়ার। আমি নিজেই তাঁর কজন ফ্যান"।