ফুটবলের বিশ্বযুদ্ধের আজকের ম্যাচে কে জয়ী হবে জানিয়ে দিল বিড়াল ‘অ্যাকিলিস’।

নিউজ ডেস্ক : ফুটবল প্রেমিদের নিশ্চয়ই মনে আছে অক্টোপাস ‘পল’ -এর কথা ? ২০১০ ফুটবল বিশ্বকাপের অনেকগুলো সেরা ম্যাচের ভবিষ্যদ্বাণী কিন্তু অক্টোপাস ‘পল’-ই করেছিল। সবাই কে তাক লাগিয়ে যা অনে ক্ষেত্রেই হয়েছিল সঠিক।

২০১৪ বিশ্বকাপে হাতি দিয়ে ম্যাচের ফলাফল নির্ধারণের চেষ্টা করেছিল ব্রাজিল। সবে হাতির ভাগ্য নির্ধারণ একেবারেই ধোপে টকেনি। কোনো ভবিষ্যদ্বাণীই সঠিক হয়নি ব্রাজিলের হাতির। তবে ‘পল’-এর মতো সুনাম কেউই কুড়াতে পারেনি।

তবে অক্টোপাস ‘পল’-এর মতো সুনাম রাশিয়া বিশ্বকাপে পাওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে একটি বিড়ালের। এবারের ফুটবল বিশ্বযুদ্ধের আগাম ভবিষ্যদ্বাণী জানাবে রাশিয়ান বিড়াল। আয়োজক রাশিয়া সরকারিভাবে ভবিষ্যৎ দ্রষ্টা হিসেবে নিয়োগ করেছে ‘অ্যাকিলিস’ নামের একটি বিড়ালকে।


ইতি মধ্যেই বিড়ালটি ক্লাব ফুটবল বা আন্তর্জাতিক অনেক খেলার বিষয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করে সবাই কে তাক লাগিয়ে দিয়েছে। তাই অক্টোপাস ‘পল’ এর মতই সাফল্য পাবে বলে অনেকেই আশা করছে ‘অ্যাকিলিসের’এর কাছ থেকে।

পলকে দুটি বাক্সে খাবার দেওয়া হতো। দুটি বাক্সে দুটি দেশের পতাকাও থাকতো। পল প্রথম যে বাক্স থেকে খাবার গ্রহণ করতো সে দলই ম্যাচ জিততো। এই ভাবেই নির্ধারিত হত খেলার সম্ভাব্য জয়ীর ভবিষ্যৎ। ঠিক তেমনি আজ থেকে শুরু হওয়া রাশিয়া বিশ্বকাপের ম্যাচের আগে দুটি আলাদা-আলাদা বক্সে দু দলের পতাকা দেওয়া থাকবে।অ্যাকিলিস প্রথমে গিয়ে যে দলের পতাকা স্পর্শ করবে সেই দলই জিতবে।


আজ রাশিয়া ও সৌদি আরবের মধ্যে ফুটবলের যুদ্ধের মধ্যে দিয়ে শুরু হতে চলেছে ২১তম ফুটবল বিশ্বকাপের। আর তার আগেই জানিয়ে বিড়াল দিল প্রথম ম্যাচে জয়ী হবে রাশিয়া। আজ তেমনই ভবিষ্যদ্বাণী পাওয়া গেছে বিড়াল অ্যাকিলিস এর কাছ থকে। ‘পল’ এর মত সুনাম পাবে কিনা সেদিকেই তাকিয়ে সারা বিশ্ব।

 

 

 

 

 

 

দেখুন ভিদিওঃ