আজ মিশর বনাম উরুগুয়ে। কার জয়ের পাল্লা ভারি, দেখে নিন।

১৯৯০ সালের পর থেকে বিশ্বকাপে অংশ নেওয়া ধরাছোঁয়ার বাইরেই থেকে গেছে তাদের। সেই মিশর আজ (বৃহস্পতিবার) আবার ফিরছে বিশ্বকাপে, গ্রুপ ‘এ’তে। এখন প্রতিপক্ষ উরুগুয়ে।

মিশরের বাড়তি পাওনা ফিট হয়ে উঠেছেন মোহামেদ সালাহ। সালাহর অপর নির্ভর করেই এবারের বিশ্বকাপের টিকিট জিতে নিয়েছে মিশর। । তবে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে সালাহ কাঁধে চোট পাওয়া তে আজ কতটা খেলতে পারবেন সেটা নিয়ে অনিশ্চয়তা ছিল। কিন্তু আজ ফিট ভাবে মাঠে নামতে পারবেন সালাহ, আর তাতেই বাড়তি অক্সিজেন পেয়েছে টিম মিশর।

আজ অবশ্য শুরু থেকেই সালাহ নামবেন কি না তা নিশ্চিত করেননি মিশর কোচ হেক্টর কুপার। শুধু জানিয়েছেন, অলৌকিক কিছু না হলে সালাহর খেলা নিয়ে বাধা নেই।


আর অপর প্রান্তে উরুগুয়ে কোচ অস্কার তাবারেজও কাউন্টার অ্যাটাকভিত্তিক ফুটবল খেলাতে পছন্দ করেন। মধ্যমাঠে অবশ্য এবার একঝাঁক সম্ভাবনাময় আছে তাদের। মাতিয়াস ভেসিনো, রদ্রিগ বেন্টাকাররা এর মধ্যে নিজেদের সামর্থ্যের জানান দিয়েছেন ইউরোপের শীর্ষ লিগে। আর আর্সেনাল টার্গেট লুকাস তোরেইরাও আছেন মধ্যমাঠে।

তবে অনেকের ই মত খুব চমক না হলে জয়ের পাল্লায় আমার ভোটটা উরুগুয়েতেই পড়বে। কারণ দুইবারের বিশ্বকাপজয়ী বর্তমান দলটিতে বিশ্বমানের অনেক ফুটবলার আছে যারা ম্যাচের দখল নেবে। আজ ভারতীয় সময়ের বিকেল ৫ টা ৩০ মিনিটে পরস্পরের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে দুটি টিম। সবকিছু ঠিক থাকলে দারুণ একটা লড়াই দেখা যেতে পারে আজ।