ভালো খেলেও ভাগ্যহীনা পেরু।

প্রথম থেকেই লড়াই টা হচ্ছিল সমান সমানে। কিন্তু ভালো খেলেও ভাগ্যের কাছে হারতে হল পেরু কে। শনিবার সি গ্রুপের এই ম্যাচে ড্যানিশরা জয় পেয়েছে ১-০ গোলে।

ডেনমার্কের থেকে অনেক ভালো ভাবেই শুরু টা করেছিল পেরু। পেরুর স্টাইকার রা প্রথম থেকেই হাড্ডা হাড্ডি লড়াই দিচ্চিল ডেনমার্ক কে। মাঠে বলের নিয়ন্ত্রণ, গোলের সুযোগ সব দিক দিয়েই পেরু কিছুটা হলেও এগিয়ে ছিল ডেনমার্কের থেকে। দর্শক দের কাছে পেরুর পক্ষ থেকে গোল দেখাটা ছিল শুধু সময়ের অপেক্ষা। কিন্তু ভাগ্য সাথে থাকলো না পেরুর। খেলার ৫৯ মিনিটে একমাত্র গোলে ডেনমার্ককে জয় এনে দেন ইউসুফ পুলসেন। ঝমাঠের একটু ওপর থেকে আক্রমণে ওঠা ক্রিস্টিয়ান এরিকসন শেষ মুহূর্তে এসে বল বাড়ান বাঁ দিকে থাকা ইউসুফকে। আগুয়ান গোলরক্ষককে বোকা বানিয়ে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।


পেরুর দুর্ভাগ্য বসত তারা প্রথমার্ধেই একটি পেনাল্টি মিস করে। আর এই মিস করা টাই বদলে দিল ফুটবলের বিশ্বযুদ্ধের সি গ্রুপের ম্যাচের জয়ীর নাম। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি আদায় করেছিলেন ক্রিস্টিয়ান কেভা। তাকে ফেলে দিয়েছিলেন ইউসুফ পুলসেন। রেফারি পেনাল্টির দাবি প্রথমে নাকচ করলেও ভিডিও রেফারিং অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে পেনাল্টি পায় ডেনমার্ক। সেই পেনাল্টি নিয়ে কেভা বল পাঠিয়ে দিয়েছেন গোলপোস্টের উপর দিয়ে। পরে পেনাল্টি দেওয়া সেই পুলসেনই গোল করে জিতিয়েছেন ডেনমার্ককে। সারা টা সময় ভালো খেলেও জয়ের মুখ দেখতে পারল না পেরু।