আর্জেন্টিনা সমর্থক দের দিনের আলোয় কোপালো ব্রাজিল সমর্থকরা

ফুটবলের উৎসবে মেতেছে গোটা বিশ্ব। রাশিয়ায় ফুটবলের বিশ্বযুদ্ধের দিকে তকিয়ে সারা দুনিয়া। এসময়ে ফুটবলে পিছিয়ে থাকা দেশের বাসিন্দারাও মেতেছে বিভিন্ন দেশের পতাকা নিয়ে। কেউ বা আর্জেন্টিনা, কেউ বা ব্রাজিল, আবার কেউ জার্মানি। এই ফুটবলের তর্কের মাঝেই ঘটে গেল এক মর্মান্তিক ঘটনা। ঘটনাটি ঘটেছে প্রতিবেশি দেশ বাংলাদেশে। জানা যাচ্ছে বিশ্বকাপ ফুটবলে দুই দলের পারফরমেন্স নিয়ে বিতর্কের জের ধরে আর্জেন্টিনা সমর্থক দম্পতিকে কুপিয়ে জখম করেছে ব্রাজিল সমর্থকরা। ঘটনাটি ঘটেছে সোমবার বাংলাদেশের খুলনায়। ঐ দিন সকাল ১০টার দিকে খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা গাজির মোড় এলাকায় নিজ বাড়ির সামনে এ হামলার শিকার হন তারা।

আহতদের নাম মো. শুকুর হাওলাদার (৩৫) ও তার স্ত্রী মিনু আক্তার (২৫)। সঙ্গে সঙ্গে আহতদের খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, শনিবার নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ড্র করলে ওই এলাকায় ব্রাজিলের সমর্থকরা আর্জেন্টিনা সমর্থকদের তিরস্কার করে। বিশেষ করে মেসির পেলান্টি মিস করা কে বিশেষ ভাবে কটাক্ষ করা হয়। রবিবার মধ্যরাতে একইভাবে ব্রাজিল তাদের প্রথম ম্যাচে ড্র করলে আজেন্টিনা সমর্থকরাও ব্রাজিল সমর্থকদের তিরস্কার করে।


খেলা নিয়ে তর্ক যে এভাবে শারীরিক আক্রমণ নামিয়ে আনতে পারে কেউ সেটা আঁচ করতে পারেনি। সোমবার সকালে ব্রাজিল সমর্থক মো. লিটন ও আরও কয়েকজন আর্জেন্টিনা সমর্থক শুকুর আলীকে মোবাইল ফোনে বাড়ি থেকে ডেকে আনে। শুরু হয় তাদের মধ্যে তুমুল বিতর্ক, এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে শুকুরকে কুপিয়ে জখম করে। এসময় শুকুরের স্ত্রী মিনু বাধা দিতে গেলে হামলাকারীরা তাকেও কুপিয়ে জখম করে। পরে আহত অবস্থায় দু’জনকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, দুইজনেরই মাথায় ধারালো অস্ত্রের আঘাতের ক্ষত রয়েছে। তবে এঘটনায় অত্যন্ত আতঙ্কিত সাধারণ মানুষ। আজেন্টিনা এবং ব্রাজিলের সমর্থকরা এই ঘটনাকে কোন ভাবেই সমর্থন করেন না বলেই জানান। তবে ফুটবলের উৎসবের মাঝে এই ঘটনাকে তীব্র ভাবে নিন্দা করেছেন ফুটবলপ্রেমীরা।