Google এ নারী কর্মীদের যৌন হয়রানির বিরুদ্ধে এবার ধর্মঘটে নামল কর্মীরা।

১০দিক২৪ ব্যুরোঃ গুগলে নারী কর্মীদের যৌন হয়রানির অভিযোগ এবার পথে নামলো শত শত কর্মী। বিশ্বজুড়ে গুগলের অফিসগুলোতে শত শত কর্মী একীভূত হয়ে কর্মবিরতিতে যোগ দিয়েছেন। গুগল কর্মী দের মতে, কর্মীরা কেউ যৌন হয়রানির শিকার হলে গুগল তাদের পাত্তা না দিয়ে কড়া অবস্থান না নিয়ে কথা বার্তার মাধ্যমে অপরাধ কে লঘু করার প্রচেষ্টা চালায়।




এর বিরুদ্ধেই বিক্ষোভ এখায় কর্মীরা। কর্মীরা বৃহস্পতিবার তাদের কাজ ফেলে অফিস থেকে বেরিয়ে আসেন, তারা তাদের ডেস্কে একটি নোট লিখে রেখে যান। যেখানে লেখা ছিল, “আমি আমার ডেস্কে নেই, কারণ আমি অন্য গুগল কর্মী এবং কন্ট্রাক্টরদের সঙ্গে মিলে যৌন হয়রানি, অসদাচরণ, স্বচ্ছতার অভাব ইত্যাদির বিরুদ্ধে প্রতিবাদে অংশ নিতে অফিস থেকে বেরিয়ে যাচ্ছি।”

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই কর্মীদের বলেছেন, তিনি তাদের এই প্রতিবাদের অধিকারকে সমর্থন করেন।গুগল কর্মীরা কোম্পানির ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কাছে যেসব দাবি জানাচ্ছেন তার মধ্যে আছে: ১. গুগলের বর্তমান বা ভবিষ্যত কর্মীদের বেলায় হয়রানি বা বৈষম্যের অভিযোগ উঠলে তা সালিশের মাধ্যমে নিস্পত্তির বাধ্যবাধকতা তুলে দেয়া ২. বেতন এবং সুযোগ সুবিধার ক্ষেত্রে বৈষম্য বিলোপের অঙ্গীকার। ৩. যৌন হয়রানির বিষয়ে রিপোর্ট জনসমক্ষে প্রকাশ ৪. যৌন অসদাচরণের অভিযোগ যেন নিরাপদে এবং অজ্ঞাতনামা হিসেবে দায়ের করা যায়, তার ব্যবস্থা করা।