টাকা নিয়ে রিভিউ করলেন Technical Guruji? REDMI NOTE 7 নিয়ে জানুন সত্য।

১০দিক২৪ ব্যুরোঃ ভারতের সব থেকে জনপ্রিয় টেক ইউটিউবার 'বিক্রি' হয়ে গেছে বলে এবার নেট দুনিয়ায় বিতর্ক তৈরি হল। REDMI NOTE 7  এর Bend Test করতে গিয়ে ফোন টিকে ভেঙ্গে ফেলেন এটি নিয়েই শুরু হয়েছে বিতর্ক। জনপ্রিয় টেক ইউটিউবারের নাম গৌরব চৌধুরী, তিনি ইউটিউবে Technical Guruji নামেই বিখ্যাত। এই মুহূর্তে ইউটিউবে তার 11 লাখ সাবস্ক্রাইবার রয়েছে।

ঘটনার শুরু হয়, Samsung M series এর দুটি ফোন, Samsung M10 এবং Samsung M20 কে নিয়ে। এই দুটি ফোন এর উদ্বোধনে গৌরব চৌধুরী Samsung  এর পক্ষ থেকে উদ্বোধন হিসেবে উপস্থিত ছিলেন। ফোনের একাধিক বিষয় খারাপ থাকলে ও সেখানে তিনি Samsung এর ফোন টির ব্যপারে অনেক ভাল ভালো কথা বলেন। আর এই নিয়েই শুরু হয় প্রথম বিতর্ক। বেসির ভাগ গ্রাহকেরা দাবি করেন টাকা নিয়ে Samsung  এর প্রসংসা করেছেন Technical Guruji। একজন বড় ইউটিউবারের কখনও ই তার সাবস্ক্রাইবার দের ভুল তথ্য দেওয়া উচিৎ নয়।




এই নিয়ে শাওমি ইন্ডিয়ার এমডি ও গ্লোবাল বিপি মনু কুমার জৈন তাঁর টুইটার হ‍্যান্ডেলের মাধ্যমে নাম না করে Technical Guruji র এই পদক্ষেপ কে সমালোচনা করেন এবং, Technical Guruji Samsung এর প্রচারের জন্য টাকা নিয়েছেন বলে অভিযোগ তোলেন।

 

 
Ironical to see tech bloggers get up on stage at product launches, talking all great things about the product (maybe influenced by monetary payment).

As a reviewer, users depend on you to be honest & open about any product.

How can this be termed as 'unbiased' media?

— Manu Kumar Jain (@manukumarjain) January 28, 2019

 

 


এর পরেই, Technical Guruji তার ইউটিউব চ্যালেনে REDMI NOTE 7 এর একটি Unboxing করেন। যেখানে REDMI NOTE 7 টিকে Bend Test করতে গিয়ে সর্বশক্তি প্রয়োগ করে ফোন টিকে ভেঙ্গে ফেলেন। তবে এই Bend Test নিয়ে ও তৈরি হয়েছে বিতর্ক। প্রসঙ্গত, এর আগে REDMI দাবি করছে এই REDMI NOTE 7 অতন্ত্য শক্ত ফোন, ফোনটিকে দিয়ে আখরোট ভাঙ্গা থেকে নানান ধরনের টেস্ট করে ও ফোনটি অক্ষত ছিল। এবার মনু কুমার জৈন এর টুইট এর বদলা নিতেই ফোন টিকে পরিকল্পিত ভাবে Technical Guruji ভেঙ্গেছেন বলে দাবি করেছেন অনেকেই।




অনেকে বলছেন ফোনটিকে Bend Test করার আগেই ভেঙ্গে রেখেছিলেন এই ফেমাস ইউটিউবার। ভিডিও দেখে ও টাই মনে করছেন অনেক বিশেষজ্ঞ। দেখুনঃ



এই নিয়ে এখন ও মুখ খোলেন নি গৌরব চৌধুরী। তবে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে অনেকেই ছেড়ে দিচ্ছেন তার চ্যানেল। দেখে নিন সেই ভিডিও টি।