বৃষ্টি কমলেও বাড়ছে গরম

আবহাওয়ার রিপোর্ট  অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ওড়িশা থেকে মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে

১০ দিক ২৪ঃ দক্ষিণবঙ্গে সব জেলাতেই বৃষ্টি কম হবে। যদিও ভ্যাপসা গরম থাকবে।  যদিও জানা গেছে, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি হতে পারে বলে খবর। আবহাওয়াঅফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত বৃষ্টির থেকে রোদের তেজ বেশি থাকবে। এর জন্য ভ্যাপসা গরম আছে।
 
শনিবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে শুধুমাত্র  ডায়মন্ড হারবার, কৃষ্ণনগর, পুরুলিয়ায়। বৃষ্টির পরিমান যথাক্রমে ২২.০ মিলিমিটার, ৩.৪ মিলিমিটার, ৪.০ মিলিমিটার ও ৫৫ মিলিমিটার। বৃহস্পতিবার সকাল পর্যন্ত আসানসোলে ০.৫ মিলিমিটার বৃষ্টি হয়, ব্যরাকপুরে ৯.২ মিলিমিটার বৃষ্টি হয়, ক্যানিংয়ে ৪.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে, ডায়মন্ড হারবারে ১.৭ মিলিমিটার বৃষ্টি হয়ে, দিঘায় ০.৬ মিলিমিটার বৃষ্টি হয়, হলদিয়ায় ০.৭ মিলিমিটার বৃষ্টি হয়, পানাগড়ে ৮.৪ মিলিমিটার বৃষ্টি হয়, পুরুলিয়ায় ৩.০মিলিমিটার বৃষ্টি হয়, শ্রীনিকেতনে ১০.৮ মিলিমিটার বৃষ্টি হয়।

বাংলাতেও বৃষ্টি হবে বলে জানিয়েছে মৌসম ভবন।  আবহাওয়ার রিপোর্ট  অনুযায়ী, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ওড়িশা থেকে মৌসুমি অক্ষরেখা বিস্তৃত রয়েছে। এর ফলে ওড়িশাতে বৃষ্টি হবে। আন্দামান সাগর সন্নিহিত পূর্ব মধ্য বঙ্গোপোসাগরে এই নিম্নচাপ বিস্তৃত হয়েছে। যার ফলে রাজ্যে বৃষ্টি হবে বলে মত  অনেকের। 

বিভিন্য জেলায় সকাল থেকে তাপমাত্রা ছিল ভালো তার জন্য ভ্যাপসা গরম রয়েছে। যদিও বিভিন্ন জেলায় আকাশ মেঘলা ছিল। এই গরম জন্য  হাঁসফাঁস করছে মানুষ