এবার সারদা মামলায় চাপে পড়তে চলেছে তৃণমূল? পুলিশ কমিশনারের গ্রেফতারি চায় CBI

১০দিক২৪ ব্যুরোঃ সারদা মামলার প্রথম থেকেই চাপের মুখে পড়তে হয়েছে তৃণমূল কে। এই কেলেঙ্কারি তে সময় বিশেষে জেলে ও থাকতে হয়েছে তৃণমূলের হেভিওয়েট নেতাদের। এবার লোকসভা নির্বাচনের আগে আবার সারদা মামলা নিয়ে বড় সর চাপের মুখে পড়তে চলেছে তৃণমূল সরকার।

জানা যাচ্ছে, কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের গ্রেফতারি চায় সিবিআই। কেন্দ্রীয় এই গোয়েন্দা সংস্থা এই আবেদন জানিয়ে আদালতের দারস্ত হতে চলেছে বলেই জানা যাচ্ছে। কেন তাঁর গ্রেফতারি চাইছে সিবিআই? সিবিআই এর মতে, সারদা মামলায় রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদের জন্য একাধিক বার ডাকা হলেও তিনি সিবিআই এর ডাকে সারা দেন নি। এবং এর জন্যই তাঁকে হেফাজতে নিতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সিবিআই সূত্রের খবর, ২০১৭-র ১৬ আগস্ট থেকে তাঁকে ডাকছে সিবিআই। কিন্তু নানা বাহানায় তিনি এড়িয়ে যাচ্ছেন সিবিআই এর সমন। এবার এই নিয়েই সুপ্রিম কোর্টের দারস্ত হতে চায় সিবিআই, কিন্তু এর আগে সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছিল যদি রাজীব কুমার না এলে বা রাজ্য পুলিশ তদন্তে সহযোগিতা না করলে সিবিআইকে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হতে হবে। এবার সিবিআই কোন পথে যায় সেদিকেই দেখার।

তবে রাজীব কুমার সিবিআই এর জালে ফাঁসলে মুখ পুড়বে রাজ্য সরকারের, এমনকি অনেক গোপন তথ্য ও বেড়িয়ে আসতে পারে এর মাধ্যমে যার ফলে অনেকটা চাপে পড়তে হতে পারে তৃণমূলকে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।