জোর করে ১০০ পরিবারকে উচ্ছেদও জমি দখল, অভিযুক্ত শ্রীরামপুরের তৃণমূল কাউন্সিলর।

১০দিক২৪ ব্যুরোঃএবার গায়ের জোরে জমিদখলের অভিযোগ শ্রীরামপুরে। লোকজন নিয়ে এসে প্রায় ১০০পরিবারকে উচ্ছেদ ও জবরদস্তি তাদের জমিদখল করার চেষ্টার অভিযোগ উঠলো শাষকদলের কাউন্সিলরের বিরুদ্ধে।

জানা গেছে, শ্রীরামপুর পুরসভার ২৯নং ওয়ার্ডে প্রভাসনগর এলাকায় ১০০টি পরিবার, কয়েকবিঘা জমি নিয়ে বসবাস করে। মূলত নিম্নবিত্ত এই পরিবারগুলি ওই জমিতে চাষবাস করেই জীবিকা নির্বাহ করেন।

কিন্তু শনিবার হঠাৎই রিষড়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান ও বর্তমানে ১০নং ওয়ার্ডের তৃণমূলের কাউন্সিলার শঙ্কর সাউ, লোকজন নিয়ে এখানে আসেন ও সংশ্লিষ্ট জমিগুলি মাপ নেওয়া শুরু করেন। সেখানকার বাসিন্দাদের ওই এলাকা থেকে সরে যেতে হবে বলে হুমকি দেবারও অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে।

এরপরই এঘটনার প্রতিবাদে সরব হন এলাকার মানুষজন। বেগতিক দেখে কাউন্সিলার সহ তার সাথে আসা লোকজন এলাকা ছেড়ে পালান। বাসিন্দারা শ্রীরামপুর ২৯নং কাউন্সিলার রাজেশ সিং এর কাছে অভিযোগ জানালে তিনি বলেছেন বেআইনি উচ্ছেদ কোনোভাবেই করা যাবেনা। তিনি ওই এলাকার বাসিন্দাদের সাথেই আছেন।

ক্ষুব্ধ বাসিন্দারা জানিয়েছেন তারা পুলিশে অভিযোগ করেছেন। দরকারে আদালতেও যাবেন। যদিও এ বিষয় অভিযুক্ত কাউন্সিলার শঙ্কর সাউ এর কোনো প্রতিক্রিয়া মেলেনি। সবমিলিয়ে নতুন করে এই জমিবিতর্কে বেশ অস্বস্তিতে স্থানীয় তৃণমূল।