এবার মুর্শিদাবাদের বহরমপুরে গোষ্ঠীদ্বন্ধে নাম জড়াল তৃণমূল কংগ্রেসের।

১০দিক২৪ ব্যুরোঃএবার মুর্শিদাবাদের বহরমপুরে গোষ্ঠীদ্বন্ধের ছায়া। দলের বিধায়ক ও পুরসভার চেয়ারম্যানের গোষ্ঠীদ্বন্ধে সমস্যার মুখে পড়েছে রাজ্যের শাষকদল তৃণমূল কংগ্রেস।

মূলত সামনে আগত দুর্গাপুজো ঘিরেই সমস্যার সুত্রপাত হয়। জানা গেছে কিছুদিন আগেই প্রশাসন, পুলিশ ও পুজোকমিটি গুলি নিয়ে ডাকা একটি বৈঠক থেকে সিদ্ধান্ত হয় যে, এবারে বহরমপুরে কোনো ওভারহেড গেট করা যাবেনা। পুরসভার দাবী অনুযায়ী শহরের মোট ১৮৭টি পুজোকমিটির মধ্যে ৬৪টি কমিটিই পুরসভার এই সিদ্ধান্তের সাথে সহমত হয়। কিন্তু এরপরই শুরু হয় সমস্যা।
কয়েকটি পুজোকমিটি এই সিদ্ধান্তের বিরোধিতা করলে তাদের পাশে দাঁড়ান জেলা তৃণমূল সভাপতি ও বিধায়ক সুব্রত সাহা। তিনি জানান এভাবে কোনো ধর্মীয় ব্যাপারে পুরসভা হস্তক্ষেপ করতে পারেনা। দলের পুরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে দলেরই বিধায়ক প্রশ্ন তোলায় অস্বস্তি বাড়ছে তৃণমূলের অন্দরে।

স্বাভাবিক ভাবেই এতে ক্ষুব্ধ হন তৃণমূল পরিচালিত পুরসভার চেয়ারম্যান নীলরতন আঢ্য। এই ঘটনাকে সুব্রত সাহার অনধিকার চর্চা বলে তিনি জানান তিনি মুখ্যমন্ত্রী ও পুরমন্ত্রীর সাথে এ বিষয় কথা বলবেন। যদিও এরপর ওভারহেড গেট নিয়ে আবার নতুন করে সিদ্ধান্ত নেওয়া হয়। তবুও দলীয় নেতাদের এত ছোটো ব্যাপারে মতানৈক্য কিন্তু ইঙ্গিত দিচ্ছে বড় কোনো ঘটনারই।