‘অজেয় ভারত, অটল বিজেপি।’ লোকসভা ভোটে বিজেপির হাতিয়ার অটল বিহারী বাজপেয়ী।

১০দিক২৪ ব্যুরোঃ কিছু দিন আগেই সারা দেশ জুড়ে বিজেপির পক্ষ থেকে শুরু হয় অটল বিহারি বাজপেয়ীর অস্থি বিসর্জন। এরাজ্যে ও শুরু হয় এই কর্মসূচী, যেখানে দিলীপ ঘোষ সহ রাজ্য নেতৃত্বরা অটল বাবুর অস্থি নিয়ে গঙ্গাসাগরে তা বিসর্জন দেন। এবার লোকসভা ভোটে ও অটল বিহারী কেউ হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছে বিজেপি।

‘আচ্ছে দিন’ এর স্লোগান পাল্টে নতুন স্লোগান আনল বিজেপি। উনিশের ভোটের জন্য গেরুয়ার নতুন স্লোগান হলো ‘অজেয় ভারত, অটল বিজেপি।’ এই স্লোগান দিয়ে অমিত শাহ জানান, “এটা আমাদের দম্ভ নয়, আমরা যা কাজ করেছি তাঁর ভিত্তিতেই বলছি, আগামী ৫০ বছর আমরাই দেশ শাসন করব।”

তবে বিরোধীরা এই ইস্যু তে বিঁধেছেন মোদী সরকার কে। তাদের মতে মোদী কাজের ভিত্তিতে নয় অটল শোক কে ব্যবহার করে নির্বাচনী বৈতরণী পার করতে চাইছেন। প্রসঙ্গত কিছু দিন আগেই অস্থি বিসর্জন নিয়ে বিস্ফোরক অভিযোগ করেন অটল বিহারি বাজপেয়ীর ভাইঝি তথা বিজেপি সাংসদ করুণা শুক্লা।

তিনি সাংবাদিক দের জানিয়েছিলেন, "গত ৯ বছরে না মোদী জি না অমিত শাহ জি এক বারের জন্য ও অটল বাবুর কথা ভাবেন নি। এত নির্বাচনে কোথাও অটল বাবুর ছবি ও তাঁরা ব্যবহার করনে নি। আজ তার মৃত্যুর পর, কেবল মাত্র নির্বাচনী বৈতরণী পার করার জন্য তার অস্থি নিয়ে রাজনীতি করছেন।" তবে কি বাজপেয়ীর ভাইঝির কথাই ঠিক ছিল? উঠছে প্রশ্ন।