জয়া কে সরিয়ে তৃণমূল ছাত্র পরিষদের দায়িত্বে কে এলেন? জেনে নিন।

১০দিক২৪ ব্যুরোঃ একসময় তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতির পদ থেকে অশোক রুদ্রকে সরিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দলের ছাত্র সংগঠনের দায়িত্ব তুলে দিয়েছিলেন জয়া দত্তের কাঁধে। আর সেই মমতা বন্দ্যোপাধ্যায় বাধ্য হয়েই কেড়ে নেন জয়ার পদ।

তবে নতুন সভাপতি কে হবে তা ঠিক করার কথা ছিল ১০ দিন পরে। তবে তা ঠিক করতে কেটে গেল বেশ কয়েকটা দিন। নতুন সভাপতি নিয়ে উঠে আসে দুজনের নাম। প্রথম নাম উঠে আসছে বাঁকুড়া জেলার তৃণমূল ছাত্র পরিষদের সভানেত্রী চুমকি বন্দ্যোপাধ্যায়ের। দ্বিতীয় প্রস্তাব উঠে আসছে উত্তর ২৪পরগনার জেলার তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি পারমিতা সেনের নাম।



কিন্তু শেষে তৃণাঙ্কুর এবং লগ্নজিতার নাম নিয়ে জল্পনা চলছিল আলোচনা। কিন্তু তৃণমূলের মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিনিধিত্বে নতুন সভাপতি হিসাবে তৃণাঙ্কুর ভট্টাচার্যকে নির্বাচন করল ছাত্র পরিষদ দের নেতা বাছার জন্য তৈরি কমিটি। তবে জয়া দত্তর পদোন্নতি হল। যুব তৃণমূল কংগ্রেসের সম্পাদকের দায়িত্বটি দেওয়া হয়েছে তাঁকে। কেবল মাত্র পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হবার কারনেই এত অভিযোগ থাকা সত্বেও তাঁকে এই পদ দেওয়া হল বলে মনে করছে অনেকেই।

মণীন্দ্রচন্দ্র কলেজ, জয়পুরিয়া কলেজ সহ রাজ্যের একাধিক কলেজ থেকে লাগাতার তোলাবাজির খবর আসায় বিপাকে পড়তে হয় রাজ্য সরকার কে। আর তার ফলেই জয়া কে সরিয়ে তৃণাঙ্কুর ভট্টাচার্যকে দায়িত্বে আনা হল। তবে তিনি তোলাবাজি আদেও আটকাতে পারেন কিনা তা নিয়ে উঠছে প্রশ্ন।